Thank you for trying Sticky AMP!!

ব্রাইটনের আর্জেন্টাইন তারকা আলেক্সিস ম্যাক অ্যালিস্টার

লিভারপুলের পথে বিশ্বকাপ মাতানো আর্জেন্টাইন তারকা

গত বছর কাতার বিশ্বকাপ দিয়ে পাদপ্রদীপের আলোয় আসেন আলেক্সিস ম্যাক অ্যালিস্টার। আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ে ম্যাক অ্যালিস্টার রেখেছেন দারুণ অবদান। বিশ্বকাপের পর ব্রাইটনের হয়েও নিজের পারফরম্যান্সের ধারাবাহিকতা ধরে রেখেছেন এই মিডফিল্ডার। গতকাল রাতেও ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে শেষ মুহূর্তে পেনাল্টি থেকে গোল করে দলকে জয় এনে দিয়েছেন ২৪ বছর বয়সী এই আর্জেন্টাইন। এরই মধ্যে সামনে এসেছে তাঁর ক্লাব বদলের গুঞ্জনও।

বিশ্বকাপের পর থেকেই মূলত ম্যাক অ্যালিস্টারকে ঘিরে ইউরোপের একাধিক শীর্ষ ক্লাবের আগ্রহের খবর সামনে আসে। তবে দলবদল বিশেষজ্ঞ ও সাংবাদিক ফাব্রিজিও রোমানো এবং ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য টাইমসের দেওয়া সর্বশেষ খবর বলছে, ম্যাক অ্যালিস্টার ব্রাইটন ছেড়ে এবার লিভারপুলে যাচ্ছেন।

Also Read: ৯৯ মিনিটে গোল খেয়ে হারল ইউনাইটেড

২০২০ সালে আর্জেন্টিনোস জুনিয়র থেকে ব্রাইটনে আসেন ম্যাক অ্যালিস্টার। ব্রাইটনের সাবেক কোচ গ্রাহাম পটারের অধীন নিজেকে দারুণভাবে প্রস্তুত করেন এই মিডফিল্ডার। এরপর বিশ্বকাপে সুযোগ পেয়েও নিজেকে মেলে ধরেন দারুণভাবে। এবার ব্রাইটন–অধ্যায় পেছনে ফেলে সামনে তাকাতে চান ম্যাক অ্যালিস্টার।

কাতারে আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ জিতেছেন ম্যাক অ্যালিস্টার

তাঁকে নিয়ে লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপও নাকি দারুণ আগ্রহী। শুধু লিভারপুলই নয়, ম্যাক অ্যালিস্টারকে পেতে চায় মানচেস্টার ইউনাইটেডও। তবে ইউরোপীয় সংবাদমাধ্যমগুলোর খবর বলছে, এই আর্জেন্টাইনকে পেতে অনেক দূর এগিয়ে গেছে লিভারপুল।

Also Read: ‘ছাইচাপা আগুন’ পেয়ে গেছে আর্জেন্টিনা

চলতি মৌসুমের শুরু থেকেই আলোচনায় ছিল লিভারপুলের মিডফিল্ডার–সংকট। এ মৌসুমে ‘অল রেড’দের ব্যর্থতার পেছনেও দলে যোগ্য মিডফিল্ডার না থাকাকেই কারণ বলা হচ্ছে। সংকট বুঝতে পেরে আগামী দলবদলে অ্যানফিল্ডের ক্লাবটিও চায় একাধিক মিডফিল্ডার দলে ভেড়াতে। অন্তত দুজন তো বটেই, সম্ভব হলে তিনজন মিডফিল্ডারও আনতে আগ্রহী লিভারপুল। আর এ তালিকাতেই তারা ওপরের দিকে রেখেছে ম্যাক অ্যালিস্টারকে।

ম্যাক অ্যালিস্টারের লিভারপুলে যাওয়ার গুঞ্জন শোনা যাচ্ছে

গত বছরের অক্টোবরে ২০২৫ সাল পর্যন্ত ব্রাইটনের সঙ্গে নতুন চুক্তি স্বাক্ষর করেছেন ম্যাক অ্যালিস্টার। যেখানে পরবর্তী আরও এক বছরের জন্য চুক্তি বাড়ানোর সুযোগও রাখা হয়েছে। তাঁর বাই–আউট ক্লজ কত, তা অবশ্য প্রকাশ করা হয়নি। তবে বিশ্বকাপের পর ম্যাক অ্যালিস্টারকে নিয়ে ক্লাবগুলোর আগ্রহ বেশ ভালোভাবেই বেড়েছে।

Also Read: ম্যারাডোনার ছায়ায় বেড়ে ওঠা ছেলেটি যখন মেসির ত্রাতা

যেখানে এখন পর্যন্ত বাকিদের চেয়ে লিভারপুল অনেকটা এগিয়ে গেছে। ম্যাক অ্যালিস্টার নিজেও নাকি লিভারপুলে যাওয়ার ব্যাপারে বিশেষভাবে আগ্রহী। সবকিছু এখনো চূড়ান্ত না হলেও আলাপ অনেক দূর এগিয়ে গেছে বলে খবর। অপেক্ষা শুধু আনুষ্ঠানিক ঘোষণার।