Thank you for trying Sticky AMP!!

ভিসেল কোবেকে বিদায় জানানোর ঘোষণা দিতে গিয়ে আবেগাক্রান্ত হয়ংে পড়েন আন্দ্রেস ইনিয়েস্তা

ভিসেল কোবে ছাড়ার আগে বার্সেলোনায় ফেরার আশার কথা জানালেন ইনিয়েস্তা

ইউরো, বিশ্বকাপ, আবার ইউরো জয়—স্পেন জাতীয় দলের হয়ে এই চক্র পূরণ করেছেন ২০১২ সালে। এরপর আরও ৬ বছর খেলে আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানিয়েছেন ২০১৮ সালে। সে বছর বার্সেলোনা থেকেও বিদায় নিয়েছেন আন্দ্রেস ইনিয়েস্তা।

বার্সেলোনাকে বিদায় জানানোর মাধ্যমে ইউরোপের ফুটবলও ছাড়েন স্পেনের সাবেক প্লেমেকার। নাম লেখান জাপানের ফুটবল ক্লাব ভিসেল কোবেতে। এবার ভিসেল কোবেকেও বিদায় জানানোর ঘোষণা দিয়েছেন ইনিয়েস্তা। তবে খেলাটা এখনই ছাড়ছেন না বলেও জানিয়েছেন বার্সেলোনার হয়ে ৪টি চ্যাম্পিয়নস লিগ ও ৯টি লা লিগাসহ মোট ৩০টি শিরোপা জেতা ইনিয়েস্তা।

Also Read: সিটি, বার্সেলোনা না পিএসজি—ম্যাচপ্রতি পয়েন্ট বেশি কোন দলের

ভিসেল কোবের সতীর্থদের সঙ্গে ইনিয়েস্তা

ভিসেল কোবে ছাড়া ঘোষণা দিয়ে একটি ইচ্ছার কথাও জানিয়ে রেখেছেন ইনিয়েস্তা—একদিন বার্সায় ফিরতে চান। ১ জুলাই নিজেদের মাঠ নোয়েভিরে কনসাদোলে সাপ্পোরোর বিপক্ষে ম্যাচ দিয়ে ভিসেল কোবেকে বিদায় জানাবেন ইনিয়েস্তা।

ভিসেল কোচে ছাড়লেও খেলা ছাড়বেন না, বার্সেলোনায় যাওয়ার ইচ্ছার কথা বলেছেন—এর মানে এই নয় যে ৩৯ বছর বয়সে বার্সায় খেলার কথা ভাবছেন ইনিয়েস্তা। ভিসেল কোবে ছেড়ে কোথায় যাবেন, এটা এখনো ঠিক হয়নি। খেলোয়াড়ি জীবন শেষ করে ফিরতে চান বার্সার কোনো একটা দায়িত্ব নিয়ে।

Also Read: বুসকেতসের বদলি হিসেবে যাঁকে চাচ্ছে বার্সেলোনা

পরিবারের সদস্যদের সঙ্গে আন্দ্রেস ইনিয়েস্তা

ইনিয়েস্তার কথা, ‘আমি এর আগেও যেমন অনেকবার বলেছি, জীবনের কোনো একটা সময়ে বার্সেলোনায় ফিরতে চাই। তবে আমি এখনো মনে করি, এটা অনেক দূরে। আমি ফুটবল খেলে যেতে চাই। এখনো খেলে যাওয়ার সামর্থ্য আমার আছে বলেই মনে করি। এ অধ্যায়টা শেষ হওয়ার পরই দেখা যাবে কী হয়।’

ইনিয়েস্তা এরপর যোগ করেন, ‘আমি মাঠে খেলেই ক্যারিয়ার শেষ করতে চাই।’

Also Read: রিয়ালের দুঃসময়ে খুশি না হয়ে সমব্যথী জাভি