Thank you for trying Sticky AMP!!

রিয়াল কোচ কার্লো আনচেলত্তি

আজকের ম্যাচেই কি শিরোপা নিশ্চিত হবে রিয়ালের—যা বললেন আনচেলত্তি

রিয়াল মাদ্রিদ–জিরোনা ম্যাচে নির্ধারিত হতে পারে লা লিগার শিরোপা! মৌসুম শুরুর আগে এমন কিছু কি স্বপ্নেও ভেবেছিল জিরোনা ক্লাব বা তাদের সমর্থকেরা। স্প্যানিশ ফুটবলে জিরোনা মোটেই শক্তিশালী কোনো দল নয়। ১৭ বছর আগেও আরও ৩৬৪টি আঞ্চলিক দলের সঙ্গে স্প্যানিশ ফুটবলের চতুর্থ স্তরে খেলেছিল তারা।

লা লিগার গত মৌসুম দলটি শেষ করেছিল ১০ নম্বরে থেকে। এমন দলের কাছ থেকে হুটহাট চমক হয়তো আশা করা যায়, কিন্তু ৩৮ ম্যাচের লিগে ধারাবাহিকভাবে পারফর্ম করে যাওয়া খুব কঠিন ব্যাপার।

Also Read: রিয়াল মাদ্রিদের কাছে কত বেতন চাইছেন এমবাপ্পে, আর কী চাওয়া

তবে চলতি মৌসুমে সেই কঠিন কাজটিই করে দেখাচ্ছে জিরোনা। লম্বা সময় পর্যন্ত লিগে শীর্ষে থাকা দলটি এখন আছে পয়েন্ট তালিকায় দ্বিতীয়। আজ রাতে সান্তিয়াগো বার্নাব্যুতে রিয়ালের আতিথ্য নেবে তারা। অনেকেই এই ম্যাচ দিয়ে চলতি মৌসুমে লা লিগার শিরোপা মীমাংসা দেখছেন। বিশেষ করে এ ম্যাচ জিতলে শিরোপা দৌড়ে অনেকটাই এগিয়ে যাবে রিয়াল। আর বার্নাব্যুতে রিয়ালকে তাদেরই মাঠে হারাতে পারলে আবারও শীর্ষে উঠে আসবে জিরোনা, যা মৌসুমের বাকি ম্যাচগুলোয়ও দারুণভাবে আত্মবিশ্বাস জোগাবে জিরোনাকে।

অনুশীলনে রিয়াল মাদ্রিদ তারকারা

বর্তমানে শীর্ষে থাকা রিয়ালের সঙ্গে ২ পয়েন্টের পার্থক্য জিরোনার। ২৩ ম্যাচে ১৮ জয়, ৪ ড্র ও ১ হার নিয়ে রিয়ালের পয়েন্ট ৫৮। আর সমান ম্যাচে ১৭ জয়, ৫ ড্র ও ১ হার নিয়ে জিরোনার পয়েন্ট ৫৬। এবার লা লিগায় জিরোনার একমাত্র হার অবশ্য এই রিয়ালের বিপক্ষেই। গত সেপ্টেম্বরে ঘরের মাঠে জিরোনাকে ৩–০ গোলে হারিয়েছিল কার্লো আনচেলত্তির দল।

তবে সেই একটি হার বাদ দিলে মৌসুমটা দূরন্তভাবেই পার করছে জিরোনা। কোচ মিশেলের অধীন রীতিমতো অপ্রতিরোধ্য রূপ নিয়েছে দলটি। এখন তাদের সামনে সুযোগ আছে রিয়ালকে হারিয়ে প্রতিশোধ নেওয়ার, পাশাপাশি লিগে শীর্ষে স্থানে ফেরারও সুযোগ এই ম্যাচ।

Also Read: জিরোনার ব্রাজিলিয়ান তরুণকে কেন নিতে চায় ম্যানচেস্টার সিটি

তবে রিয়াল কোচ কার্লো আনচেলত্তি কিন্তু মনে করেন না, এটা শিরোপা নির্ধারণী ম্যাচ। যে দলই জিতুক তাতে শিরোপার মীমাংসা দেখছেন না এ ইতালিয়ান কোচ, ‘এই ম্যাচে যে দলই জিতুক, সে দল সুবিধাজনক অবস্থানে থাকবে। কিন্তু লিগে এখনো অনেক পথ পাড়ি দিতে হবে। দুই দলই বেশ ভালো অবস্থানে আছে। তবে এই ম্যাচ লিগ নির্ধারণ করবে না। কিন্তু জয়ী দল বাকিদের চেয়ে সুবিধাজনক অবস্থায় থাকবে।’

নিজের অবস্থান পরিষ্কার করে আনচেলত্তি আরও বলেছেন, ‘এ ম্যাচে যা–ই ঘটুক, আমি মনে করি না এতে লিগের ফল নির্ধারিত হবে। দুই দলের ভালো পয়েন্ট আছে। যত দ্রুত আমরা ৮০ পয়েন্ট পাব, তত দ্রুত আমরা লিগ জিততে পারব। ৮০ পয়েন্ট পেলেই আপনি লিগ জিতবেন না। কিন্তু আপনি যত দ্রুত এর কাছাকাছি যাবেন, মানে লিগ জেতার নিকটেই আছেন।’

Also Read: জিরোনা: রিয়াল–বার্সাও যাদের পেছনে পড়েছে

জিরোনা ম্যাচ কতটা কঠিন হতে পারে, তা মনে করিয়ে দিয়েছেন আনচেলত্তি, ‘এটা আকর্ষণীয় ম্যাচ হবে। এমন একটি দলের বিপক্ষে খেলা, যারা সবার চেয়ে ভালো করছে, এমনকি রিয়াল মাদ্রিদের চেয়েও। তারা খুবই ভালো খেলছে। তাদের জন্য আমার অনেক সম্মান আছে।’