Thank you for trying Sticky AMP!!

দলকে জেতাতে পারেননি এনজো ফার্নান্দেজ

চেলসিকে জেতাতে পারলেন না ১৩৯৯ কোটি টাকার এনজো ফার্নান্দেজও

জানুয়ারির দলবদলে পানির মতো টাকা ঢেলেছে চেলসি। শুধু বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন তারকা এনজো ফার্নান্দেজের পেছনেই তারা খরচ করেছে রেকর্ড ১২ কোটি ১০ লাখ ইউরো। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ১৩৯৯ কোটি টাকা।

ব্রিটিশ ট্রান্সফার রেকর্ড এলোমেলো করা ফার্নান্দেজও পারেননি চেলসির ভাগ্য বদলাতে। বিশ্বকাপের সেরা তরুণ খেলোয়াড়ের অভিষেক ম্যাচেই হোঁচট খেয়েছে স্টামফোর্ড ব্রিজের দলটি। ঘরের মাঠে কাল ফুলহামের সঙ্গে গোলশূন্য ড্র করেছে চেলসি।

Also Read: উদ্‌যাপনে বাড়াবাড়ি নিয়ে আর্জেন্টিনার সমালোচনার বিষয়ে অবশেষে মুখ খুললেন মেসি

এই ড্রয়ে ২১ ম্যাচ শেষে ৩০ পয়েন্ট নিয়ে ৯ নম্বরে এসেছে চেলসি। ১০ নম্বরে থাকা লিভারপুলের চেয়ে অবশ্য এক ম্যাচ বেশি খেলেছে তারা। অন্যদিকে চলতি মৌসুমে দারুণ খেলা ফুলহাম এই ড্রয়ে পয়েন্ট তালিকার ৬ নম্বরে উঠে এসেছে।

দলবদলের শেষ দিনে বেনফিকা থেকে চেলসিতে যোগ দেন ফার্নান্দেজ। দলের দুরবস্থা বদলাতে তিন দিনের মধ্যে তাঁকে শুরুর একাদশে রেখে দলকে মাঠে নামান গ্রাহাম পটার। ম্যাচে নিজের সামর্থ্যও দেখিয়েছেন ফার্নান্দেজ।

দুঃসময়ের বৃত্তে চেলসি

দ্বিতীয়ার্ধে তাঁর দারুণ এক বাঁকানো শট জালের ঠিকানা খুঁজে পেলে স্বপ্নের মতো অভিষেক হতেও পারত। তবে নিজের জাদু দিয়েও চেলসির দুঃসময়কে দূরে সরাতে পারেননি এই আর্জেন্টাইন তরুণ।

ম্যাচে অবশ্য আরও বেশ কয়েকবার এগিয়ে যাওয়ার সুযোগ এসেছিল চেলসির সামনে, যদিও সেগুলো কাজে লাগাতে পারেননি হাভার্টজ-ফোফানারা। ম্যাচে বল দখলে দাপট দেখালেও চেলসি বরাবরের মতো সংগ্রাম করেছে গোলের সুযোগ তৈরিতে।

Also Read: বিশ্বকাপজয়ী এনজো ফার্নান্দেজের জন্য এত টাকা কেন খরচ করল চেলসি

এদিন ১২টি শট নিলেও মাত্র ৩টিকে তারা লক্ষ্যে রাখতে পেরেছে। দলটিতে প্রকৃত স্টাইকারের অভাবও ছিল স্পষ্ট। সে সঙ্গে অবশ্য ফুলহামকেও কৃতিত্ব দিতে হবে। দারুণ ছন্দে থাকা দলটি রক্ষণে দৃঢ়তা দেখিয়েছে।

ম্যাচ না জিতলেও ইতিবাচক থাকার কথা বলেছেন চেলসি কোচ পটার। তিনি বলেছেন, ‘আমার মনে হয় এখানে ইতিবাচক অনেক কিছুই আছে। ম্যাচের শুরু থেকে সমর্থকেরা আমাদের সাহায্য করেছে। আমার মনে হয়, আমরা যথেষ্ট সুযোগ তৈরির মতো আক্রমণাত্মক ফুটবল খেলতে পারিনি, যা আমাদের প্রয়োজন ছিল।’