Thank you for trying Sticky AMP!!

ক্রিস্টিয়ানো রোনালদো ও ব্রুনো ফার্নান্দেজ– দুই পর্তুগিজ একসঙ্গে খেলেছেন ম্যানচেস্টার ইউনাইটেডে

‘রোনালদোকে আক্রমণ করতে আমার নাম ব্যবহার করবেন না’

বিশ্বকাপ শুরুর আগে থেকেই ব্রুনো ফার্নান্দেজের সঙ্গে ক্রিস্টিয়ানো রোনালদোর দূরত্ব নিয়ে আলোচনা হচ্ছে।

ওই সময় দুজনই খেলতেন ম্যানচেস্টার ইউনাইটেডে। তবুও পর্তুগালের বিশ্বকাপ ক্যাম্পে দুজনের দেখা হওয়ার মুহূর্তটিতে সম্পর্কের শীতলতার ইঙ্গিত আবিষ্কার করেছিলেন কেউ কেউ। মাঝে সেই আলাপ মিইয়ে গেলেও ব্রুনোর সাম্প্রতিক এক মন্তব্য ঘিরে ‘দুইয়ে দুইয়ে চার’ মিলিয়েছেন অনেকে।

বিষয়টি ভালো লাগেনি ইউনাইটেড মিডফিল্ডারের। বলে দিয়েছেন, রোনালদোকে আক্রমণ করার জন্য তাঁর নাম যেন কেউ ব্যবহার না করে।

শনিবার ম্যানচেস্টার ডার্বিতে সিটিকে ২-১ ব্যবধানে হারায় ইউনাইটেড। শুরুতে পিছিয়ে যাওয়ার পর ইউনাইটেডকে সমতায় ফেরান ব্রুনো, পরে জয়সূচক গোলটি করেন মার্কাস রাশফোর্ড। জয়ের পর ইউনাইটেডের সাম্প্রতিক সাফল্যের রহস্য নিয়ে ব্রুনো বলেন, ‘কয়েক দিন আগেও আমরা কিছু ম্যাচে দল হিসেবে খেলতাম, বাকি সময়ে দেখা যেত নিজেদের জন্য খেলছি। কিন্তু এই মুহূর্তে আমরা একটি দল হিসেবে খেলছি। যেটার ফল আমরা পাচ্ছি।’

Also Read: রোনালদো ইউনাইটেড ছাড়ায় লাভ আরেক পর্তুগিজের

২৮ বছর বয়সী ব্রুনোর এ মন্তব্যে রোনালদোর ইঙ্গিত খুঁজে পান অনেকে। ৩৭ বছর বয়সী পর্তুগিজ তারকা ইউনাইটেডে থাকতে তাঁকে ঘিরে দলের খেলা আবর্তিত হতো। যে কারণে ‘এককেন্দ্রিক’ খেলার জন্য সমালোচিত ছিলেন রোনালদো। বিশ্বকাপের আগে কোচ এরিক টেন হাগ, ক্লাবের শীর্ষ কর্মকর্তা ও মালিকপক্ষের সমালোচনা করে বিস্ফোরক এক সাক্ষাৎকার দেন রোনালদো, যার জেরে বিশ্বকাপের মধ্যে পারস্পরিক সমঝোতায় ক্লাব ছাড়েন তিনি।

রোনালদো ওল্ড ট্রাফোর্ড ছেড়ে যাওয়ায় মাঠের খেলায় অন্যতম লাভবান ব্রুনো। এখন তাঁর মুখে ‘দল হিসেবে খেলা’র কথা শুনে তাই ‘দুইয়ে দুইয়ে চার’ মিলিয়েছেন অনেকে। সামাজিক যোগাযোগমাধ্যমে ব্রুনোর মন্তব্যকে অভিহিত করা হয়েছে রোনালদোর প্রতি খোঁচা হিসেবে।

Also Read: রোনালদোর বিষয় নিয়ে কথা বলতে চান না ফার্নান্দেজ

তবে পাঁচবারের ব্যালন ডি’অর জয়ীকে উদ্দেশ্য করে কিছুই বলা হয়নি বলে জানিয়েছেন ব্রুনো। ইনস্টাগ্রাম পোস্টে তিনি লিখেছেন, ‘আমি জানি, ম্যানচেস্টার ইউনাইটেডকে ভালো খেলতে দেখাটা কঠিন। তবে সংবাদমাধ্যমের সামনে আমার ভালো ছাড়া অন্য কিছু বলার নেই। ক্রিস্টিয়ানোকে আক্রমণ করার জন্য আমার নাম ব্যবহার করবেন না। ক্রিস্টিয়ানো অর্ধেক মৌসুম আমার দলে ছিল। আমি অনেক সাক্ষাৎকারেই বলেছি, লিভারপুলের মতো দল হয়ে উঠতে পারলে ফল আসবে।’

Also Read: মেসির বাড়ানো বলে এমবাপ্পের অবিশ্বাস্য মিস, পিএসজির হার