Thank you for trying Sticky AMP!!

কোয়ার্টার ফাইনালে ওঠার পরে উচ্ছ্বসিত বাংলাদেশের সাদিয়া রহমান

তুরস্কে কোয়ার্টার ফাইনালে বাংলাদেশের সাদিয়া

বার্মিংহাম কমনওয়েলথ গেমসে অন্য সব খেলার ব্যর্থতার মিছিল একমাত্র টেবিল টেনিস দলই জয় পেয়েছিল। প্রথমবারের মতো এই গেমসে খেলার যোগ্যতা অর্জন করে কোয়ার্টার ফাইনালেও উঠে যায় পুরুষ টেবিল টেনিস দল।

এবার ইসলামিক সলিডারিটি গেমসও জয় দিয়ে শুরু করেছেন বাংলাদেশের টেবিল টেনিস খেলোয়াড়েরা।

৯ আগস্ট তুরস্কের কনিয়া শহরে শুরু হচ্ছে ৫ম ইসলামিক সলিডারিটি গেমস। তবে আজ থেকেই মাঠে গড়িয়েছে খেলা। আজ টেবিল টেনিসে মেয়েদের এককে দুই ম্যাচ জিতে কোয়ার্টার ফাইনালে উঠেছেন বাংলাদেশের সাদিয়া রহমান। মেয়েদের হ্যান্ডবল দল প্রথম ম্যাচে অবশ্য আজ স্বাগতিক তুরস্কের কাছে হেরেছে ৫১–১০ গোলে।

টেবিল টেনিসের নারী এককের প্রথম ম্যাচে জিবুতির খেলোয়াড়কে ৩-০ সেটে হারিয়ে দেন সাদিয়া। এরপর প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচে পাকিস্তানের খেলোয়াড়ের বিপক্ষে জয় তুলে নেন ৩–২ সেটে। এই জয়ে তিনি পৌঁছে যান কোয়ার্টার ফাইনালে। আগামীকাল হবে কোয়ার্টার ফাইনাল।

মেয়েদের এককে বাংলাদেশের সোনাম সুলতানা গায়ানার খেলোয়াড়ের বিপক্ষে ওয়াকওভার পান। পরের ম্যাচে তিনি খেলবেন ক্যামেরুনের সারাহ হানাফুর বিপক্ষে। পুরুষ এককে আজ বাংলাদেশের রামহিম লিয়ন বম হেরেছেন তাজিকিস্তানের খেলোয়াড়ের কাছে।

অন্য ম্যাচে মুহতাসিন আহমেদও হারেন তাজিকিস্তানের খেলোয়াড়ের কাছে। ইসলামিক গেমসে ছেলে ও মেয়েদের এককের ম্যাচগুলো নকআউটভিত্তিক। এরপর পুরুষ ও নারী দলগত ইভেন্টসে খেলবে বাংলাদেশ। এই ম্যাচগুলো হবে ৯ আগস্ট।

তুরস্কের ইসলামিক সলিডারিটি গেমসে বাংলাদেশ টিটি দল পাঠানোর সিদ্ধান্ত প্রথমে ছিল না। পরে সিদ্ধান্ত হয় দল পাঠানোর। অথচ অনুশীলনের জন্য এই টিটি দলকেই ঘুরতে হয়েছে যাযাবরের মতো।

বাংলাদেশ টেবিল টেনিস ফেডারেশনের সহসভাপতি খন্দকার হাসান মুনীরের সঙ্গে সাদিয়া

পল্টনের শহীদ তাজউদ্দীন উডেনফ্লোর ইনডোরে সংস্কারকাজ চলায় কখনো জাতীয় ক্রীড়া পরিষদের নতুন ভবনের ছোট বারান্দায় অনুশীলন করেছেন। কখনো এদিক–ওদিক। অনেক কষ্টে সময়টা পার করেছেন খেলোয়াড়েরা।

তারপরও বাংলাদেশ টিটি দল আন্তর্জাতিক মঞ্চে ভালো করছে। এতে খুশি বাংলাদেশ টেবিল টেনিস ফেডারেশনের সহসভাপতি খন্দকার হাসান মুনীর। তিনি বলেন, ‘যেকোনো খেলায় অনুশীলনের বিকল্প নেই।

আমাদের খেলোয়াড়েরা গত কয়েক মাস যেভাবে অনুশীলন করেছে, সেটারই খানিকটা ফল পাচ্ছি। উন্নত কোচের অধীনে দীর্ঘমেয়াদি অনুশীলন করলে আন্তর্জাতিক অঙ্গন থেকে টেবিল টেনিস পদক আনবে।’