Thank you for trying Sticky AMP!!

হোয়াটসঅ্যাপ

অ্যান্ড্রয়েড ফোন থেকে হোয়াটসঅ্যাপের বার্তা-ছবি আনা যাবে আইফোনে

অ্যান্ড্রয়েড স্মার্টফোন থেকে আইফোনে হোয়াটসঅ্যাপের বার্তা, ছবি, ভিডিও এবং অডিও বার্তা পাঠানোর সুযোগ চালু হচ্ছে। নিজের ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে আজ মঙ্গলবার এ খবর দিয়েছেন হোয়াটসঅ্যাপ ও ফেসবুকের মূল প্রতিষ্ঠান মেটার প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জাকারবার্গ।

ফেসবুক পোস্টে তিনি জানান, অ্যান্ড্রয়েড থেকে হোয়াটসঅ্যাপের তথ্য স্থানান্তরের সময় ‘এন্ড-টু-এন্ড এনক্রিপশন’ সুবিধা চালু থাকায় নিরাপদে বার্তা, ছবি, ভিডিও এবং অডিও বার্তা স্থানান্তর করা যাবে। এ সুবিধা চালুর জন্য ব্যবহারকারীরা সবচেয়ে বেশি অনুরোধ করেছেন।

Also Read: হোয়াটসঅ্যাপ গ্রুপে নতুন সুবিধা আসছে

হোয়াটসঅ্যাপের নতুন সুবিধা নিয়ে মার্ক জাকারবার্গের বার্তা

গতবছর আইফোন থেকে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে চলা মুঠোফোনে পুরোনো হোয়াটসঅ্যাপ বার্তা নেওয়ার সুযোগ চালু করা হয়। এবার অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে চলা মুঠোফোন থেকে আইফোনে বার্তা পাঠানোর সুযোগ চালু হচ্ছে। ব্যবহারকারীদের কাছে এই সুবিধা অনেক কাঙ্ক্ষিত ছিল।

উল্লেখ্য, বর্তমানে অ্যান্ড্রয়েড থেকে আইফোনে সরাসরি পুরোনো বার্তা নেওয়ার সুযোগ মেলে না। তবে তৃতীয় পক্ষের তৈরি অ্যাপের সাহায্যে বার্তা পাঠানো যায়। এসব অ্যাপের কারণে মুঠোফোনের নিরাপত্তা নিয়ে শঙ্কা দেখা দেয়। নতুন এ সুবিধা চালু হলে অ্যান্ড্রয়েড মুঠোফোন ব্যবহারকারীরা আইফোন কিনলেও নিজেদের পুরোনো বার্তা, ছবি ও ভিডিও দেখতে পারবেন। এ সমস্যার কারণে অনেকে ইচ্ছা থাকলেও অ্যান্ড্রয়েড ছেড়ে আইওএসে চলা আইফোন ব্যবহার করতেন না।