Thank you for trying Sticky AMP!!

কৃষি প্রযুক্তি ও যন্ত্রপাতি নিয়ে কর্মশালা

কৃষিতে আধুনিক যন্ত্রের ব্যবহার নিয়ে কৃষি বিশ্ববিদ্যালয়ে সেমিনারে বক্তারা। ছবি: এসিআইয়ের সৌজন্যে

সম্প্রতি কৃষিতে আধুনিক যন্ত্রের ব্যবহারের পাশাপাশি ফসল সংরক্ষণে আধুনিক পদ্ধতি নিয়ে এসিআই মটরস, ইউএসএইড ও বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের বার্ষিক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সৈয়দ নজরুল ইসলাম কনফারেন্স হলে অনুষ্ঠিত এ কর্মশালায় আধুনিক কৃষি প্রযুক্তি ও যন্ত্রপাতির বিভিন্ন বিষয় তুলে ধরা হয়।

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইমেরিটাস অধ্যাপক এবং বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য এম এ সাত্তার মণ্ডল। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন এসিআই মটরস লিমিটেডের নির্বাহী পরিচালক সুব্রত রঞ্জন দাস। প্রধান পৃষ্ঠপোষক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য লুতফুল হাসান প্রমুখ।

কর্মশালায় জাপান থেকে আমদানি করা এসিআই মটরসের অত্যাধুনিক সেন্সর-বিশিষ্ট ইয়ানমার কম্বাইন্ড হারভেস্টর ও রাইস ট্রান্সপ্লান্টারের সুবিধা তুলে ধরা হয়। বক্তারা বলেন, এ ধরনের যন্ত্রের ব্যবহার তরুণ উদ্যোক্তা তৈরিতে উৎসাহ দেবে।

বাংলাদেশে আধুনিক কৃষি যন্ত্রের ব্যবহার বৃদ্ধি ও পোস্ট হারভেস্ট লস নিয়ে ফিড দ্য ফিউচার ইউএসএইড, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ও এসিআই মটরস একসঙ্গে করছে। বিজ্ঞপ্তি।