Thank you for trying Sticky AMP!!

দশম বিবাহবার্ষিকী অনুষ্ঠানে হাস্যোজ্জ্বল জাকারবার্গ ও প্রিসিলা চ্যান

জাকারবার্গ যেভাবে উদ্‌যাপন করলেন বিয়ের দশকপূর্তি

দেখতে দেখতে মার্ক জাকারবার্গ এবং প্রিসিলা চ্যানের বিয়ের ১০ বছর পেরিয়ে গেল। আর তাই বেশ জাঁকজমকভাবে দশম বিবাহবার্ষিকী উদ্‌যাপন করেছেন জাকারবার্গ ও প্রিসিলা চ্যান। ফেসবুকে বিবাহবার্ষিকীর ছবি পোস্ট করার সঙ্গে সঙ্গে সেগুলো ভাইরাল হয়ে যায়। ছবি পোস্ট করে জাকারবার্গ লেখেন, ‘১০ বছর বিবাহিত এবং আমাদের জীবনের অর্ধেক একসঙ্গে। এখানে আরও অ্যাডভেঞ্চার আছে।’

প্রথম ছবিতে দেখা যায়, একসঙ্গে হাস্যোজ্জ্বল অবস্থায় হাঁটছেন জাকারবার্গ ও প্রিসিলা চ্যান। দ্বিতীয় ছবিতে দুজন চোখে চোখ রেখে রোমান্টিক ভঙ্গিতে দাঁড়িয়ে রয়েছেন এবং তৃতীয় ছবিতে জাকারবার্গের কথায় হাসছেন প্রিসিলা চ্যান। চতুর্থ ও পঞ্চম ছবিতে একই জায়গায় একই ভঙ্গিতে বসে থাকা অবস্থায় বর্তমান ও ১০ বছর আগের বিয়ের সময়ের ছবি পোস্ট করেছেন জাকারবার্গ।

দুজন চোখে চোখ রেখে রোমান্টিক ভঙ্গিতে দাঁড়িয়ে রয়েছেন
জাকারবার্গের কথায় হাসছেন প্রিসিলা চ্যান
একসঙ্গে হাস্যোজ্জ্বল অবস্থায় হাঁটছেন জাকারবার্গ ও প্রিসিলা চ্যান
১০ বছর আগের বিয়ের সময়ের ছবি পোস্ট করেছেন জাকারবার্গ
১০ বছর পরে একই জায়গায় একই ভঙ্গিতে বসে আছেন জাকারবার্গ ও প্রিসিলা চ্যান

যমার্ক জাকারবার্গ এবং চীনা বংশোদ্ভূত মার্কিন নাগরিক প্রিসিলা চ্যান—দুজনই ছিলেন হার্ভার্ডের শিক্ষার্থী। সেখানেই পরিচয় হয় তাঁদের। ২০০৩ সাল থেকে পরিচয় পরিণত হয় প্রণয়ে। ২০০৪ সালের ৪ ফেব্রুয়ারি বন্ধুদের সঙ্গে ডরমিটরিতে মার্ক জাকারবার্গ চালু করেন ‘দ্য ফেসবুক ডটকম’, যা আজকে ফেসবুক নামে পরিচিত। ফেসবুককে প্রতিষ্ঠিত করার পাশাপাশি প্রিসিলা চ্যানের সঙ্গে মন দেওয়া–নেওয়া—দুটোই সমানতালে চলতে থাকে জাকারবার্গের। ২০১২ সালের ১৯ মে প্রিসিলা চ্যানকে বিয়ে করেন জাকারবার্গ। প্রিসিলাকে ঘরে তোলার পর ২০১৫ সালে ম্যাক্সিমা এবং ২০১৭ সালে আগস্ট নামে দুটি মেয়েসন্তান জন্ম নেয় জাকারবার্গ দম্পতির ঘরে।