Thank you for trying Sticky AMP!!

তথ্যপ্রযুক্তি পেশাদারদের নিয়ে সম্মেলন

বিটপা লোগো

তথ্যপ্রযুক্তি খাতের পেশাদারদের নিয়ে গঠিত বাংলাদেশ আইটি প্রফেশনাল অ্যাসোসিয়েশন (বিটপা) তৃতীয়বারের মতো আয়োজন করতে যাচ্ছে তথ্যপ্রযুক্তি সম্মেলন। ১৬ নভেম্বর বগুড়ায় শহীদ টিটু মিলনায়তনে অনুষ্ঠিতব্য বিটপা সম্মেলনে ৮৫০ জন পেশাজীবী অংশ নেবেন। দিনব্যাপী এ সম্মেলনে বিভিন্ন কারিগরি বিষয়ে আলোচনা করা হবে।

এ সম্মেলন আয়োজন করছে বগুড়া অনলাইন প্রফেশনালস কমিউনিটি (বিওপিসি) ও আপওয়ার্ক বাংলাদেশ গ্রুপ। সহযোগিতা করছে অনলাইন তথ্যপ্রযুক্তি প্রশিক্ষণদাতা প্রতিষ্ঠান শিখবেসবাই।

আয়োজকেরা জানান, বিটপা সম্মেলনের মূল উদ্দেশ্য হচ্ছে—অনলাইন পেশাজীবীদের বিভিন্ন বিষয় নিয়ে দেশের অভ্যন্তরে এবং আন্তর্জাতিক পর্যায়ে দক্ষতা বৃদ্ধিতে সাহায্য করা এবং নতুন আইটি উদ্যোক্তা বৃদ্ধি করা।

বাংলাদেশের তথ্যপ্রযুক্তি পেশাজীবীদের একটি প্ল্যাটফর্মের আওতায় আনতে বিটপা প্রতিষ্ঠিত হয়। আইটি প্রফেশনালদের সামাজিক মর্যাদা প্রতিষ্ঠা, সামাজিক অধিকার আদায়ের মতো বিষয়গুলো নিয়ে কাজ করে এ কমিউনিটি।

বিটপা সম্মেলনে তথ্যপ্রযুক্তির নানা বিষয় তুলে ধরবেন বিটপার সভাপতি মুজাহিদুল ইসলাম, বিওপিসির সভাপতি মাহমুদুর রহমান, এলডব্লিউএইচএইচের প্রতিষ্ঠাতা হাসিন হায়দার, টেলিনর হেলথের সফটওয়্যার প্রকৌশলী এনাম আহমেদ, টেকনোভিসের প্রতিষ্ঠাতা কাজী মামুন, ন্যানোসফট বাংলাদেশের প্রতিষ্ঠাতা সুমন সাহা, ফিডফন্ডের সহ-প্রতিষ্ঠাতা তৌহিদুর রহমান, আইটি নাট হোস্টিংয়ের প্রতিষ্ঠাতা রিজাউল করিম প্রমুখ।