Thank you for trying Sticky AMP!!

দেশে উবারের নিরাপত্তা ফিচার চালু

অ্যাপভিত্তিক পরিবহন সেবাদাতা উবার আজ মঙ্গলবার থেকে বাংলাদেশে তাদের অ্যাপে নিরাপত্তা ফিচার ‘সেফটি টুলকিট’ চালু করেছে। উবারের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, এ অপশনের মাধ্যমে যাত্রীরা উবারের সব নিরাপত্তা ফিচার অ্যাপের একটি নির্দিষ্ট স্থানে পাবেন। টুলকিটটি এমনভাবে তৈরি করা হয়েছে যেন বাংলাদেশের যাত্রীরা সহজেই উবারের নিরাপত্তা ফিচারগুলো ব্যবহার করতে পারেন।

উবারের পণ্য ব্যবস্থাপনা পরিচালক শচীন কানসাল বলেন, যাত্রী ও চালকদের নিরাপত্তার কথা মাথায় রেখে ‘সেফটি টুলকিট’ চালু করা হয়েছে। এটা সচেতনতার অংশ। সেফটি ফিচারগুলো সম্বন্ধে সবাইকে সচেতন করতে প্ল্যাটফর্ম হালনাগাদ করা হয়েছে। টুলকিটের অন্যতম ফিচার ‘ট্রাস্টেড কন্ট্যাক্টস’। ফিচারটির সাহায্যে যাত্রীরা স্বয়ংক্রিয়ভাবে তাদের ট্রিপ সম্পর্কে বিশ্বাসযোগ্য সদস্যকে জানিয়ে রাখতে পারবেন।

উবারের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নতুন ফিচার হিসেবে তাদের অ্যাপে সেফটি সেন্টার, ইমারজেন্সি বাটন, রিয়েল টাইম আইডি চেক, ইমারজেন্সি বাটন, শেয়ার স্ট্যাটাস অপশন, চালক ও যাত্রী উভয়ের জন্য টু ওয়ে রেটিংসহ আরও অনেক নতুন ফিচার যুক্ত করেছে।

নিরাপত্তা বিষয়টিতে আরও গুরুত্ব দিতে সম্প্রতি ব্রাজিলে ‘টেকনোলজি ডেভেলপমেন্ট সেন্টার’ স্থাপন করার ঘোষণা দিয়েছে উবার। এখানে ১৫০ জন বিশেষজ্ঞ উবারের বিভিন্ন ফিচার নিয়ে কাজ করবে।