Thank you for trying Sticky AMP!!

দেশে তৈরি ফ্ল্যাগশিপ 'এফ১৫' ফোন আনল অপো

জাঁকজমকভাবে উদ্বোধন করা হয় অপোর এফ১৫ ফোন। ছবি: অপোর সৌজন্যে

চীনা মোবাইল ব্র্যান্ড অপো এখন বাংলাদেশেই স্মার্টফোন সংযোজন করছে। গাজীপুরের কারখানায় সংযোজন করা ফ্ল্যাগশিপ ‘এফ১৫’ ফোন আনছে প্রতিষ্ঠানটি। গতকাল মঙ্গলবার ঢাকার ইন্টারন্যাশনাল কনভেনশন সিটিতে আয়োজিত এক অনুষ্ঠানে স্মার্টফোনটি দেশের বাজারে আনার ঘোষণা দেওয়া হয়। অপো কর্তৃপক্ষ জানিয়েছে, নতুন স্মার্টফোনটিতে ডিসপ্লে ও ক্যামেরায় বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে।

হালকা-পাতলা নকশার এফ১৫ স্মার্টফোনটিতে ৪৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরার পাশাপাশি ম্যাক্রো ক্যামেরা সুবিধা রয়েছে। এতে রয়েছে মোট চারটি ক্যামেরার সেটআপ।

এক হাতে অনায়াসে ব্যবহারে বিশেষভাবে নকশা করা অপো এফ১৫ সহজে নজরে পড়বে। ২০: ৯ স্ক্রিন রেশিওর হ্যান্ডসেটটি এফ সিরিজের পূর্ববর্তী ফোন এফ১১ থেকে ৫ শতাংশ পাতলা এবং ৯ শতাংশ হালকা। ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট আনলক ৩.০ থাকায় ব্যবহারকারীরা মাত্র ০.৩২ সেকেন্ডে ডিভাইসটি আনলক করতে পারবেন, যা আগের ফোনগুলোর তুলনায় ৪৫ শতাংশ দ্রুততর।

৮ গিগাবাইটের বিশাল র‍্যাম এবং ১২৮ গিগাবাইট রমের ফোনটিতে ভোক ফ্ল্যাশ চার্জ ৩.০-এর মাধ্যমে মাত্র ৫ মিনিটে ১০ শতাংশ চার্জ করা যাবে। ৩০ মিনিটে ৫০ শতাংশ চার্জ করা যাবে। এর ব্যাটারি ৪ হাজার মিলিঅ্যাম্পিয়ারের। এতে যুক্ত হয়েছে ৯০.৭ শতাংশ স্ক্রিন টু বডি রেশিওর ফুলএইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে।

অপো এফ১৫ দেশের বাজারে পাওয়া যাবে ২৬ হাজার ৯৯০ টাকায়। লাইটনিং ব্ল্যাক এবং ইউনিকর্ন হোয়াইট—এ দুই রঙে এটি পাওয়া যাবে। স্মার্টফোনটি ৪ থেকে ১১ মার্চ পর্যন্ত আগাম ফরমাশ দেওয়া যাবে। বাজারে পাওয়া যাবে ১২ মার্চ থেকে। রবি ও এয়ারটেলের বর্তমান ও নতুন গ্রাহকেরা স্মার্টফোনটির সঙ্গে ১০ জিবি ইন্টারনেট বান্ডল অফার পাবেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অপো বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক ডেমন ইয়াং, রবি আজিয়াটার এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট (মার্কেট অপারেশন) মেহেদি হাসান, অপো বাংলাদেশের ব্র্যান্ড ডিরেক্টর আইয়োনো লিউ, পিআর ও মার্কেটিং ম্যানেজার ইফতেখার সানি, মিডিয়া ম্যানেজার তেহসিন মুসাভি প্রমুখ।