Thank you for trying Sticky AMP!!

নতুন মাইলফলকে হুয়াওয়ে

হুয়াওয়ের রেকর্ড স্মার্টফোন বাজারে আসার ঘোষণা দেন প্রতিষ্ঠানটির কর্মকর্তারা। ছবি: হুয়াওয়ের সৌজন্যে

যুক্তরাষ্ট্রের চাপ সত্ত্বেও চীনা প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ের ব্যবসায় চাঙাভাব রয়েছে। স্মার্টফোন বিক্রিতে নতুন মাইলফলক ছুঁয়েছে শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ে। চলতি বছর শেষ না হতেই ২০ কোটি ইউনিটের বেশি স্মার্টফোন বাজারে ছেড়েছে তারা। এর আগে ২০১৮ সালে বছরজুড়েই সমানসংখ্যক ফোন বাজারে ছেড়েছিল প্রতিষ্ঠানটি।

হুয়াওয়ে তাদের বিবৃতিতে বলেছে, ২০১৮ সালের রেকর্ড ভেঙেছে হুয়াওয়ে। চলতি বছরের ২২ অক্টোবর পর্যন্ত ২০ কোটি ইউনিটের বেশি স্মার্টফোন বাজারে ছেড়েছে হুয়াওয়ে। এ রেকর্ড গত বছরের তুলনায় ৬৪ দিন আগেই অর্জন করল হুয়াওয়ে। হুয়াওয়ে তাদের ভেরিফায়েড টুইটার অ্যাকাউন্ট থেকে এ-সংক্রান্ত একটি টুইটও করেছে।

প্রযুক্তি খাতসংশ্লিষ্ট ব্যক্তিরা বলছেন, বছর শেষ হতে এখনো দুই মাস বাকি। ফলে গত বছরের রেকর্ড অতিক্রান্ত করে নতুন রেকর্ড গড়বে হুয়াওয়ে।

প্রথম তিন প্রান্তিক মিলে ২০১৯ সালে কোম্পানির রাজস্ব আয় বেড়েছে ২৪ দশমিক ৪ শতাংশ। এই সময়ে ৮৬ দশমিক ২ বিলিয়ন মার্কিন ডলার আয় করেছে হুয়াওয়ে। নিট মুনাফা হয়েছে ৮ দশমিক ৭ শতাংশ। পিসি, ট্যাবলেট, ওয়্যারেবলস এবং স্মার্ট অডিও পণ্যের ব্যবসার ক্ষেত্রেও দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে বিশ্বের শীর্ষস্থানীয় এই প্রযুক্তি প্রতিষ্ঠানটি। পাশাপাশি বিশ্বের ১৭০টির বেশি দেশে হুয়াওয়ে মোবাইল সার্ভিস ইকোসিস্টেম গড়ে তুলছে।