Thank you for trying Sticky AMP!!

বাংলাদেশ কম্পিউটার সমিতির নতুন কমিটি

তথ্যপ্রযুক্তি খাতের শীর্ষ সংগঠন বাংলাদেশ কম্পিউটার সমিতির নতুন কমিটি। ছবি: বিসিএসের সৌজন্যে

তথ্যপ্রযুক্তি খাতের শীর্ষ সংগঠন বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) ২০২০-২২ মেয়াদকালের নির্বাহী কমিটির সভাপতি হয়েছেন শাহিদ-উল-মুনীর এবং মহাসচিব মনিরুল ইসলাম। গতকাল সোমবার ঢাকার ধানমন্ডিতে সমিতির কার্যালয়ে নির্বাচিত পরিচালকদের মধ্যে পদ বণ্টন করা হয়।

বিসিএসের নির্বাচন পরিচালনা বোর্ড আয়োজিত সংবাদ সম্মেলনে নতুন কমিটির সদস্যদের নাম ঘোষণা করেন নির্বাচন বোর্ডের চেয়ারম্যান টি আই এম নুরুল কবির। তিনি বলেন, ২০২০-২২ নির্বাচন বরাবরের মতো বাংলাদেশ কম্পিউটার সমিতির একটি উল্লেখযোগ্য নির্বাচন। এ সময় নির্বাচন বোর্ডের সদস্য বীরেন্দ্র নাথ অধিকারী উপস্থিত ছিলেন।

নতুন কার্যনির্বাহী কমিটির অন্য সদস্যরা হলেন সহসভাপতি জাবেদুর রহমান, যুগ্ম মহাসচিব মো. মুজাহিদ আল বেরুনী, কোষাধ্যক্ষ কামরুজ্জামান ভূঁইয়া এবং পরিচালক মোশারফ হোসেন ও মো. রাশেদ আলী।

সংবাদ সম্মেলেন জানানো হয়, নির্বাচিত নতুন কমিটি আগামী ১ এপ্রিল দায়িত্ব গ্রহণ করবে। কার্যনির্বাহী ও শাখা কমিটির নির্বাচন ১৪ মার্চ রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) অনুষ্ঠিত হয়। কার্যনির্বাহী কমিটি নির্বাচনের পাশাপাশি বাংলাদেশ কম্পিউটার সমিতির আটটি শাখা কমিটির নির্বাচনও অনুষ্ঠিত হয়েছে।

২০২১ সালে বিসিএস বাংলাদেশে প্রথমবারের মতো তথ্যপ্রযুক্তির বিশ্ব সম্মেলন ডব্লিউসিআইটি–র আয়োজন করবেন। নতুন কমিটি এই সম্মেলন সফলভাবে আয়োজন করার জন্য সবাইকে নিয়ে কাজ করে যাবে বলে জানান নির্বাচিত সভাপতি শাহিদ-উল-মুনীর।