Thank you for trying Sticky AMP!!

বেসিসের নতুন সভাপতি রাসেল টি আহমেদ

বেসিসের সভাপতি হলেন রাসেল টি আহমেদ

দেশের সফটওয়্যার খাতের অন্যতম শীর্ষ সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) সভাপতি নির্বাচিত হয়েছেন টিম ক্রিয়েটিভ এবং ক্লাসটিউনের প্রধান নির্বাহী রাসেল টি আহমেদ।
আজ মঙ্গলবার বিকেলে বেসিস কার্যালয়ে অনুষ্ঠিত এক সভায় ২০২২-২৩ মেয়াদের কার্যনির্বাহী কমিটির পদবণ্টন ঘোষণা করেন নির্বাচন বোর্ডের সভাপতি এস এম কামাল।

সভায় জ্যেষ্ঠ সহসভাপতি হিসেবে গিগা টেকের ব্যবস্থাপনা পরিচালক সামিরা জুবেরির নাম ঘোষণা করা হয়। এ ছাড়া সহসভাপতি হয়েছেন এনরুট ইন্টারন্যাশনালের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী আবু দাউদ খান এবং পাঠাওয়ের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী ফাহিম আহমেদ।

এই মেয়াদে বেসিসের পরিচালক নির্বাচিত হয়েছেন টেকনো হেভেনের প্রধান নির্বাহী হাবিবুল্লাহ নিয়ামুল করিম। তিনি বেসিসের দুই মেয়াদের সাবেক সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। কমিটির অন্য পরিচালকেরা হলেন টেকনোগ্রামের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী এ কে এম আহমেদুল ইসলাম, স্পেকট্রাম সফটওয়্যার অ্যান্ড কনসাল্টিংয়ের ব্যবস্থাপনা পরিচালক মুশফিকুর রহমান, মাস্টারকার্ড বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মদ কামাল, ড্রিমার্জ ল্যাবের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী তানভীর হোসেন খান, অ্যাডভান্সড ইআরপির ব্যবস্থাপনা পরিচালক মোস্তাফিজুর রহমান এবং ড্রিম৭১ বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক রাশাদ কবির।

নবনির্বাচিত সভাপতি রাসেল টি আহমেদ প্রথম আলোকে বলেন, ‘যাঁরা আমাকে ভোট দিয়েছেন বা দেননি, সবার জন্যই বেসিস কার্যালয়ে সমান অধিকার নিশ্চিত করা হবে। এক সপ্তাহের মধ্যেই আমি নির্বাচনী অঙ্গীকার পূরণে কাজ শুরু করব। সদস্যদের উন্নয়ন মানেই বেসিসের উন্নয়ন, তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়ন। আর তাই বেসিস সব সময় সদস্যদের উন্নয়নের লক্ষ্যে কাজ করবে।’

বেসিসের কার্যনির্বাহী কমিটির সদস্যরা

হাবিবুল্লাহ নিয়ামুল করিম বলেন, ‘ভোটের মাধ্যমে সদস্যরা বেসিসের নতুন নেতৃত্ব নির্বাচন করেছেন। আমি আশা করি, নতুন সভাপতির নেতৃত্বে বেসিসের কার্যক্রম আরও গতি পাবে। সাধারণ সদস্যরা উপকৃত হবেন। নতুন কমিটিতে আমি আমার অভিজ্ঞতা তুলে ধরে ভূমিকা রাখার চেষ্টা করব। আমি আশা করি, সবার অংশগ্রহণের মাধ্যমে বেসিসকে আরও বেশি কার্যকর সংগঠন হিসেবে গড়ে তোলা সম্ভব হবে।’

২৬ ডিসেম্বর রাজধানীর গুলশানে শুটিং ফেডারেশনে বেসিসের ১১ সদস্যের কার্যনির্বাহী কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে দুটি প্যানেলে ২০ জনসহ ২৯ প্রার্থী অংশ নেন।