Thank you for trying Sticky AMP!!

শাওমি আনছে ৫ ক্যামেরার স্মার্টফোন

মি সিসি৯ প্রো। ছবি: শাওমির সৌজন্যে

একসঙ্গে পাঁচ সেন্সরের ক্যামেরাকে বলা হয় পেন্টা ক্যামেরা। পেছনে পেন্টা ক্যামেরার স্মার্টফোন ‘মি সিসি৯ প্রো’ ছাড়ার ইঙ্গিত দিয়েছে শাওমি।

অবশ্য ফোনে পাঁচ ক্যামেরা শুনে এখন আর অবাক হওয়ার দিন নেই। এমন খবরে বরং অভ্যস্ত হওয়াই ভালো। তবে শাওমির স্মার্টফোনটিতে অবাক করার মতো আরও সুবিধা থাকবে বলে শোনা যাচ্ছে।
একে তো মডেলের নাম এমন দেওয়ার নজির শাওমির নেই; দ্বিতীয়ত, মি সিসি৯ প্রোতে থাকবে ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা। হররোজ এমনটাও তো আর শোনা যায় না। তা ছাড়া পেছনে ক্যামেরায় থাকছে ৫ গুণ অপটিক্যাল জুম।

অবশ্য ১০৮ মেগাপিক্সেল ক্যামেরার স্মার্টফোন মি মিক্স আলফা সীমিত পরিসরে বাজারে ছেড়েছে শাওমি। আবার নকিয়া ৯ পিউরভিউসহ পেন্টা ক্যামেরার স্মার্টফোন আগেও বাজারে এসেছে। পাঁচ গুণ অপটিক্যাল জুমও নতুন নয়, হুয়াওয়ের পি৩০ প্রোর উল্লেখ করা যেতে পারে এখানে। তবে শাওমির নতুন এই ফোনে সেসব মিলবে একসঙ্গে।

মি সিসি৯ প্রো সম্পর্কে এর বেশি কিছু জানায়নি শাওমি। আশা করে হচ্ছে, আগামী ৫ নভেম্বর বাজারে ছাড়ার ঘোষণা দেওয়া হবে। সেদিন একই মঞ্চে আরেকটি স্মার্টফোন, স্মার্টঘড়ি এবং শাওমি টিভির ঘোষণা আসবে বলে শোনা যাচ্ছে। সূত্র: অ্যান্ড্রয়েড অথোরিটি