Thank you for trying Sticky AMP!!

হুয়াওয়ের রাজস্ব বেড়েছে প্রায় ২৫ শতাংশ

আন্তর্জাতিক চাপ উপেক্ষা করে এগিয়ে যাচ্ছে চীনা প্রতিষ্ঠান হুয়াওয়ে। চলতি বছরের প্রথম তিন প্রান্তিক মিলে প্রতিষ্ঠানটির রাজস্ব আয় বেড়েছে ২৪ দশমিক ৪ শতাংশ। এই সময়ে বিশ্বব্যাপী সাড়ে ১৮ কোটি ইউনিটের বেশি স্মার্টফোন শিপমেন্ট করেছে প্রতিষ্ঠানটি, যা আগের বছরের তুলনায় ২৬ শতাংশ বেশি।

হুয়াওয়ে কর্তৃপক্ষ জানিয়েছে, বছরের প্রথম তিন প্রান্তিকে ৮৬ দশমিক ২ বিলিয়ন মার্কিন ডলার (৬১০ দশমিক ৮ বিলিয়ন চাইনিজ ইউয়ান) আয় করেছে হুয়াওয়ে। আর নিট মুনাফা হয়েছে ৮ দশমিক ৭ শতাংশ। পিসি, ট্যাবলেট, ওয়্যারেবলস এবং স্মার্ট অডিও পণ্যের ব্যবসার ক্ষেত্রেও দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে বিশ্বের শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠানটি। পাশাপাশি বিশ্বের ১৭০টির বেশি দেশে হুয়াওয়ে মোবাইল সার্ভিস ইকোসিস্টেম গড়ে তুলছে। এটি এখন ১০ লাখের বেশি নিবন্ধিত ডেভেলপারের আকর্ষণের কেন্দবিন্দুতে পরিণত হয়েছে।

হুয়াওয়ের কর্মকর্তারা বলছেন, অবকাঠামো, স্মার্ট ডিভাইস, কর্মীদের দক্ষতা এবং গুণগত কাজের ওপর গুরুত্বারোপ করার কারণে তাঁদের মুনাফা বৃদ্ধি পেয়েছে। একই সঙ্গে বিশ্বব্যাপী ফাইভ–জি নেটওয়ার্ক স্থাপনের গতি বৃদ্ধি পেয়েছে। এখন পর্যন্ত ফাইভ-জি নিয়ে ৬০টির বেশি বাণিজ্যিক চুক্তি স্বাক্ষরিত হয়েছে এবং ৪ লাখের বেশি ফাইভ-জি ম্যাসিভ মিশো অ্যান্টেনা ইউনিট বিক্রি করেছে হুয়াওয়ে। কোম্পানিটির ক্লাউড সার্ভিসিং ব্যবসাও বাড়ছে।

তৃতীয় প্রান্তিক শেষে বিশ্বব্যাপী ১৭০টি দেশে ৫০০ ফরচুন কোম্পানির মধ্যে ২২৮টি প্রতিষ্ঠান হুয়াওয়েকে ডিজিটাল পরিবর্তনের অংশীদার হিসেবে নিয়েছে।