Thank you for trying Sticky AMP!!

১০০ কোটি ব্যবহারকারী রয়েছে লিংকডইনে

শতকোটি ব্যবহারকারীর মাইলফলকে লিংকডইন

পেশাজীবীদের সামাজিক যোগাযোগমাধ্যম লিংকডইন ব্যবহারকারীর সংখ্যা বর্তমানে ১০০ কোটি। নতুন এ মাইলফলক অর্জনের পর চাকরিপ্রার্থীদের জন্য ‘এআই জব কোচ’ নামে কৃত্রিম বুদ্ধিমত্তাভিত্তিক টুল চালুর ঘোষণা দিয়েছে লিংকডইন কর্তৃপক্ষ। বর্তমানে নির্দিষ্টসংখ্যক প্রিমিয়াম সংস্করণ ব্যবহারকারীদের ওপর টুলটির কার্যকারিতা পরখ করা হলেও শিগগিরই আনুষ্ঠানিকভাবে টুলটি চালু করা হবে।

লিংকডইনের তথ্যমতে, পেশাজীবীদের জন্য নিয়মিত কৃত্রিম বুদ্ধিমত্তাভিত্তিক বিভিন্ন টুল চালুর ফলে ব্যবহারকারীর সংখ্যা বেড়েছে। সম্প্রতি যুক্ত হওয়ায় ব্যবহারকারীদের ৮০ শতাংশই যুক্তরাষ্ট্রের বাইরে বসবাস করেন। নতুন টুলটি লিংকডইনের তথ্যভান্ডারে থাকা লাখ লাখ চাকরিপ্রার্থীর পেশাগত দক্ষতা ও কাজের অভিজ্ঞতা পর্যালোচনা করে নিয়োগদাতা বিভিন্ন প্রতিষ্ঠানে চাকরির আবেদনের তথ্য জানাবে ব্যবহারকারীদের। শিগগিরই আরও বেশ কয়েকটি কৃত্রিম বুদ্ধিমত্তাভিত্তিক টুল চালু করা হবে।

Also Read: লিংকডইনে ভুয়া চাকরির বিজ্ঞাপন, ছড়াচ্ছে ম্যালওয়্যার

উল্লেখ্য, বিনা মূল্যে ব্যবহার করা গেলেও প্রতি মাসে ৪০ ডলারের বিনিময়ে লিংকডইনে কৃত্রিম বুদ্ধিমত্তাভিত্তিক বিভিন্ন টুল ব্যবহার করা যায়। এসব টুল ব্যবহার করে চাকরির উপযোগী জীবনবৃত্তান্ত তৈরির পাশাপাশি যোগ্যতা অনুযায়ী উপযুক্ত চাকরির বিজ্ঞাপনগুলোর তথ্য জানা যায়।

Also Read: লিংকডইনে জীবনবৃত্তান্ত যোগ করবেন যেভাবে

সম্প্রতি লিংকডইনে এআই টুলভিত্তিক বাটন চালু করা হয়েছে। টুলটি অন্যদের পোস্ট করা আকারে বড় বার্তা সারসংক্ষেপ করে গুরুত্বপূর্ণ তথ্য জানাতে পারে। এর ফলে লিংকডইন ব্যবহারকারীরা অন্য কাজে ব্যস্ত থাকলেও দ্রুত প্রয়োজনীয় তথ্য জানতে পারেন।
সূত্র: রয়টার্স, ইন্ডিয়ান এক্সপ্রেস