Thank you for trying Sticky AMP!!

আইফোনের জন্য নতুন আইওএস ১৬ অপারেটিং সিস্টেম

আইওএস ১৬ অপারেটিং সিস্টেম আসছে আগামীকাল


নতুন আইফোন আনার এক সপ্তাহের মধ্যেই আইওএস ১৬ অপারেটিং সিস্টেম উন্মুক্ত করতে যাচ্ছে অ্যাপল। আগামীকাল সোমবার আনুষ্ঠানিকভাবে হালনাগাদ অপারেটিং সিস্টেম উন্মুক্ত করবে মার্কিন প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠানটি। আইফোন ৮ ও আইফোন এসই থেকে পরবর্তী সংস্করণের আইফোনে এ অপারেটিং সিস্টেম ব্যবহার করা যাবে।

Also Read: এআর-ভিআর প্রযুক্তির মিশেলে হেডসেট তৈরি করছে অ্যাপল

আইওএস ১৬ অপারেটিং সিস্টেমে কাস্টমাইজড লক স্ক্রিন, নতুন নোটিফিকেশন সিস্টেম ব্যবহারের পাশাপাশি পাঠানো বার্তা সম্পাদনার সুযোগ মিলবে। ফলে আইমেসেজে বার্তা পাঠানোর পরও তথ্য পরিবর্তন বা যুক্ত করা যাবে। তবে সব সময় এ সুযোগ মিলবে না, বার্তা পাঠানোর ১৫ মিনিটের মধ্যে তথ্য সম্পাদনা করতে হবে।

Also Read: ভারতে আইফোন ১৪ তৈরি করবে অ্যাপল

নতুন আইওএস অপারেটিং সিস্টেমে বার্তা সম্পাদনার পাশাপাশি পাঠানো ই–মেইল বার্তাও ফিরিয়ে আনা যাবে। তবে এ জন্য দ্রুত সিদ্ধান্ত নিতে হবে ব্যবহারকারীদের। কারণ, মাত্র দুই মিনিটের মধ্যে ই–মেইল বার্তা ফেরত আনার সুযোগ মিলবে। বার্তা ফেরত আনার পাশাপাশি চাইলে অন্যের পাঠানো ই–মেইল বার্তা পড়ার পরও ‘আনরিড’ হিসেবে প্রদর্শন করা যাবে। ফলে প্রেরক জানতে পারবেন না ই–মেইল বার্তাটি পড়া হয়েছে।

Also Read: নারীর জীবন বাঁচাল অ্যাপল ওয়াচ

নির্দিষ্ট সময়ে স্বয়ংক্রিয়ভাবে ই–মেইল পাঠানো ছাড়াও নতুন লগইন পদ্ধতি, ছবি সম্পাদনার কৌশলসহ আরও বেশ কিছু সুবিধা পাওয়া যাবে নতুন আইওএস অপারেটিং সিস্টেমে।
সূত্র: সিনেট, নাইনটুফাইভম্যাকডটকম