Thank you for trying Sticky AMP!!

দেশের তথ্যপ্রযুক্তি খাতে জাপানের ব্যবসায়ীদের বিনিয়োগের আহ্বান

জাপান আইটি উইকে বাংলাদেশি তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠানের প্রতিনিধিরা

বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতে বিনিয়োগের জন্য জাপানের প্রযুক্তি ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানিয়েছেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) সভাপতি রাসেল টি আহমেদ। জাপানের টোকিওতে চলা জাপান আইটি উইক মেলায় ‘ডিজিটাল বাংলাদেশ: আপনার আইটি গন্তব্য’ শীর্ষক সেমিনারে এ আহ্বান জানান তিনি। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বেসিস।

সেমিনারে রাসেল টি আহমেদ বলেন, ‘বাংলাদেশের তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠানগুলো যেকোনো দেশের চাহিদা অনুযায়ী পণ্য তৈরি করতে ও সেবা দিতে সক্ষম। তথ্যপ্রযুক্তি ক্ষেত্রে বাংলাদেশের রয়েছে দক্ষ জনবল আর জাপানের রয়েছে উন্নত প্রযুক্তি। আর তাই বাংলাদেশ ও জাপান একসঙ্গে কাজ করলে উভয় দেশই লাভবান হবে।’

বেসিসের তথ্যমতে, আজ বুধবার থেকে শুরু হওয়া জাপান আইটি উইক চলবে ৭ এপ্রিল পর্যন্ত। এশিয়ার তথ্যপ্রযুক্তিবিদদের মিলনমেলা হিসেবে পরিচিত এ মেলায় দেশের ১৫টি তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠানের ২৭ সদস্যবিশিষ্ট একটি প্রতিনিধিদল অংশগ্রহণ করছে। শুধু তা–ই নয়, ১১টি তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠান বাংলাদেশ প্যাভিলিয়নে নিজেদের প্রযুক্তিসুবিধা প্রদর্শন করছে।

প্রতিষ্ঠানগুলো হলো লিডসফট বাংলাদেশ, ন্যাসেনিয়া, ব্রেইন স্টেশন ২৩, কাওয়াই অ্যাডভান্সড টেকনোলজি অ্যান্ড সলিউশন, বিজেআইটি, ড্রিমঅনলাইন, অ্যাট্রাবিট আইসিটি সলিউশন, এডুসফট কনসালট্যান্টস, ই-ট্র্যাকার সলিউশন, দেশলিংক এবং এক্সিড বাংলাদেশ।

জাপান আইটি উইকে দর্শনার্থী হিসেবে অংশ নিচ্ছে চারটি তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠান। সেগুলো হলো লিংক ভিশন সফটওয়্যার সলিউশন, আর্কলাইট সিস্টেমস, ট্রায়াঙ্গল সার্ভিসেস ও পোলাক্স টেকনোলজি সলিউশনস।