Thank you for trying Sticky AMP!!

গুগল ম্যাপসের অ্যান্ড্রয়েড সংস্করণে আবহাওয়ার তথ্য জানা যাবে

গুগল ম্যাপসের মাধ্যমে অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরাও আবহাওয়ার তথ্য জানতে পারবেন

আইওএসের পর এবার অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম ব্যবহারকারীদের জন্যও আবহাওয়ার তথ্য জানার সুবিধা চালু করছে গুগল ম্যাপস। নতুন এ সুবিধা চালু হলে অ্যান্ড্রয়েডে চলা যেকোনো যন্ত্রে গুগল ম্যাপসের মাধ্যমে নির্দিষ্ট স্থানের আবহাওয়ার তথ্য জানা যাবে। এরই মধ্যে নির্দিষ্টসংখ্যক অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য এ সুবিধা উন্মুক্ত করা হয়েছে। পর্যায়ক্রমে সব ব্যবহারকারী এ সুবিধা পাবেন বলে জানিয়েছে গুগল।

নাইন টু ফাইভের এক প্রতিবেদনে বলা হয়েছে, আবহাওয়ার তথ্য জানার জন্য অবশ্যই গুগল ম্যাপসের হালনাগাদ সংস্করণের অ্যাপ ব্যবহার করতে হবে। এ সুবিধা চালু হলে গুগল ম্যাপস অ্যাপের সার্চ বারের নিচের বাঁ দিকে একটি ছোট বক্স দেখা যাবে। এই বক্সে আবহাওয়ার পাশাপাশি বায়ুর মানও জানা যাবে। চাইলে নির্দিষ্ট এলাকার তাপমাত্রা বৃদ্ধি বা কমার পূর্বাভাসও দেখা যাবে বক্সটিতে।

অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের আবহাওয়ার তথ্য জানানোর পাশাপাশি গুগল ম্যাপসে কৃত্রিম বুদ্ধিমত্তাপ্রযুক্তি (এআই) যুক্ত করতে যাচ্ছে গুগল। তথ্য বিশ্লেষণের জন্য গুগল ম্যাপসে লার্জ ল্যাংগুয়েজ মডেলের (এলএলএম) কৃত্রিম বুদ্ধিমত্তাপ্রযুক্তি ব্যবহার করা হবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি। নতুন এ সুবিধা চালু হলে ব্যবহারকারীদের প্রশ্নের উত্তর দ্রুত জানানোর জন্য বিভিন্ন প্রতিষ্ঠান বা স্থানের ছবিসহ অন্য ব্যবহারকারীদের মতামতও পর্যালোচনা করবে গুগল ম্যাপস। ফলে নির্দিষ্ট স্থানের তথ্য বর্তমানের তুলনায় দ্রুত ও বিস্তারিতভাবে জানতে পারবেন ব্যবহারকারীরা।

সূত্র: গ্যাজেটস ৩৬০ ডটকম