Thank you for trying Sticky AMP!!

নিজেদের স্টলের সামনে উদ্যোক্তারা

যুক্তরাজ্যের মেলায় অংশ নিয়েছেন বাংলাদেশের ৩০ নারী উদ্যোক্তা

যুক্তরাজ্যের বার্মিংহাম শহরে চলা ‘এনইসি বার্মিংহাম স্প্রিং ফেয়ার ২০২৪’ মেলায় অংশ নিয়েছেন উইমেন অ্যান্ড ই-কমার্স (উই) ট্রাস্টের ৩০ সদস্য। ন্যাশনাল এক্সিবিশন সেন্টারে ৪ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া এ মেলা চলবে ৭ ফেব্রুয়ারি পর্যন্ত। মেলায় বাংলাদেশের নারী উদ্যোক্তাদের নেতৃত্ব দিচ্ছেন উইমেন অ্যান্ড ই-কমার্স (উই) ট্রাস্টের প্রেসিডেন্ট নাসিমা আক্তার। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে সংগঠনটি।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আন্তর্জাতিক এ মেলায় ইউরোপের বিভিন্ন দেশের প্রতিষ্ঠান ও উদ্যোক্তারা প্রতিবছর অংশ নিলেও এবারই প্রথম উইয়ের ৩০ সদস্য অংশ নিয়েছেন। এর মাধ্যমে বাংলাদেশের নারী উদ্যোক্তাদের তৈরি বিভিন্ন পণ্য সম্পর্কে জানতে পারবেন যুক্তরাজ্যে বসবাসকারী ব্যক্তিরা। ৯ ফেব্রুয়ারি লন্ডনের ওয়েস্টহামে আয়োজিত ‘বিয়ন্ড বাংলাদেশ’ মেলায়ও অংশ নেবেন এই নারী উদ্যোক্তারা।

Also Read: উইটসা পুরস্কার পেল এটুআই ও ‘উই’

উল্লেখ্য, অলাভজনক সংগঠন উইয়ের ফেসবুক গ্রুপের সঙ্গে যুক্ত রয়েছেন ১৪ লাখের বেশি নারী। এর মধ্যে সাড়ে চার লাখের বেশি নারীই উদ্যোক্তা হিসেবে বিভিন্ন ধরনের ব্যবসা পরিচালনা করছেন। সদস্যদের জন্য দক্ষতাভিত্তিক বিভিন্ন প্রশিক্ষণের পাশাপাশি পণ্য বিপণনেও সহায়তা করে উই।