Thank you for trying Sticky AMP!!

ট্রুকলার অ্যাপ

ভুয়া কল শনাক্তে ট্রুকলারে নতুন এআই–সুবিধা

ভুয়া বা স্প্যাম কলের মাধ্যমে প্রতারণার ঘটনা দিন দিন বেড়েই চলেছে। আর তাই ব্যবহারকারীদের ভুয়া বা স্প্যাম কল থেকে রক্ষার জন্য নিজেদের অ্যাপে কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) সুবিধা যুক্ত করেছে ট্রুকলার। ‘ম্যাক্স’ নামের কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) সুবিধাটি সহজে ভুয়া কল করা ব্যক্তি বা প্রতিষ্ঠানের তথ্য জানাতে পারে বলে জানিয়েছে ফোনকলের পরিচয় শনাক্তের জনপ্রিয় অ্যাপটি।

নতুন এই সুবিধা চালুর ফলে ব্যবহারকারীদের কাছে কেউ ফোন করলেই প্রেরকের পরিচয় স্বয়ংক্রিয়ভাবে যাচাই করবে কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তি। বর্তমানে শুধু নিজেদের তথ্যভান্ডারে থাকা তথ্য যাচাই করে কল করা ব্যক্তির পরিচয় জানিয়ে থাকে ট্রুকলার অ্যাপ। কিন্তু ‘ম্যাক্স’ ট্রুকলারের তথ্যভান্ডারের পাশাপাশি অনলাইনে থাকা বিভিন্ন তথ্যও পর্যালোচনা করে পরিচয় যাচাই করে জানাতে পারে। এর ফলে ব্যবহারকারীরা বর্তমানের তুলনায় সহজে ভুয়া কল করা ব্যক্তি বা প্রতিষ্ঠানের তথ্য জানতে পারবেন।

Also Read: ট্রুকলারে থাকা নাম পরিবর্তন করবেন যেভাবে

ট্রুকলারের তথ্যমতে, প্রাথমিকভাবে অ্যান্ড্রয়েড প্রিমিয়াম সংস্করণ ব্যবহারকারীদের জন্য এ সুবিধা চালু করা হয়েছে। অর্থাৎ প্রতি মাসে অর্থের বিনিময়ে ট্রুকলার অ্যাপ ব্যবহার করলেই শুধু এ সুবিধা পাওয়া যাবে। ট্রুকলার অ্যাপের প্রিমিয়াম সংস্করণ ব্যবহারের জন্য প্রতি মাসে ১০ ডলার গুনতে হয় গ্রাহকদের।

সূত্র: টেক ক্র্যান্চ

Also Read: ট্রুকলার অ্যাপে ফোনকল রেকর্ড করা যাবে