Thank you for trying Sticky AMP!!

হ্যাভালের হ্যাভেন জুলিয়েন এইচইভি

হ্যাভালের হ্যাভেন জুলিয়েন এইচইভি গাড়িতে আগ্রহ

গতকাল শনিবার শেষ হলো ঢাকা মোটর শোর ১৬তম আসর। তিন দিনের প্রদর্শনীতে নতুন বেশ কিছু গাড়ি দেশের বাজারে ছাড়ার ঘোষণা এসেছে। সেই গাড়িগুলো আগত প্রদর্শনীদের মধ্যে বেশ সাড়া ফেলেছে। নতুন চারটি মডেলের গাড়ি এই প্রদর্শনীতে দেখিয়েছে হ্যাভাল। যার মধ্যে ২টি গাড়িই মেলার প্রথম দিন বৃহস্পতিবার বাজারে ছাড়া হয়। মেলা ঘুরে ও হ্যাভাল প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয় তাদের হ্যাভেন জুলিয়েন এইচইভি মডেলের গাড়িতে দর্শক-ক্রেতার আগ্রহ ছিল বেশি।

প্রতিষ্ঠানটি জানায়, হ্যাভেন জুলিয়েন এইচইভি হাইব্রিড গাড়িটি খুবই শক্তিশালী। এই গাড়ি জ্বালানি-সাশ্রয়ী। বিশ্বমানের নিরাপত্তাবৈশিষ্ট্য রয়েছে এতে। প্রতি লিটারে ২০ থেকে ২২ কিলোমিটার চলে এটি। হ্যাভেন জুলিয়েন এইচইভি হাইব্রিড গাড়িতে রয়েছে ১.৫ লিটারের টার্বোচার্জড বৈদ্যুতিক মোটর এবং ১.৭৬ কিলোওয়াট হাইব্রিড ব্যাটারি। গাড়িটি ১ হাজার ৪৯৭ সিসির। এতে আছে ৭ ডেডিকেটেড হাইব্রিড ট্রান্সমিশন। ফলে গাড়িটি সড়কে কোনো প্রকার প্রতিবন্ধকতা ছাড়াই শক্তিশালীভাবে চালানো যাবে।

জুলিয়েন এইচইউভি গাড়িতে রয়েছে প্যানারোমিক সানরুফ। ফলে গাড়িটিতে তুলনামূলক অনেক বেশি আলো আসে। একই সঙ্গে রয়েছে খোলা ছাদের বৈদ্যুতিক বাতিও। গাড়িটির হেড অফ ডিসপ্লে পথনির্দেশনা দেবে। ঢাকা মোটর শোতে উন্মোচন হওয়া গাড়িটির আরও একটি সুবিধা হলো, এতে রয়েছে ৩৬০ ডিগ্রি বার্ডস আই ভিউ ক্যামেরা। যে ক্যামেরার মাধ্যমে গাড়িতে বসেই দেখা যাবে গাড়ির চারপাশের দৃশ্য। এ সুবিধা থাকার ফলে দুর্ঘটনার আশঙ্কা কম। গাড়িটিতে আরও রয়েছে অ্যাপল কার প্লে, তারহীন চার্জিং এবং আরও অনেক কিছু।

রাজধানীর অদূরে পূর্বাচলের বঙ্গবন্ধু চীন-বাংলাদেশ মৈত্রী প্রদর্শনী কেন্দ্রে ১৬ থেকে ১৮ মার্চ অনুষ্ঠিত ঢাকা মোটর শো ২০২৩। সেমস-গ্লোবাল ইউএসএ এর আয়োজক। একই সঙ্গে এ আয়োজনে ছিল ‘সপ্তম ঢাকা বাইক শো-২০২৩’, ‘ষষ্ঠ ঢাকা অটোপার্টস শো ২০২২’ এবং ‘পঞ্চম ঢাকা কমার্শিয়াল অটোমোটিভ শো ২০২৩’।