Thank you for trying Sticky AMP!!

সাময়িক সময়ের জন্য সাইবারট্রাকের সরবরাহ বন্ধ রেখেছে টেসলা

টেসলা কেন সাইবারট্রাক সরবরাহ করছে না?

ইলন মাস্কের মালিকানাধীন বৈদ্যুতিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলার তৈরি সাইবারট্রাক নিয়ে বেশ কৌতূহল রয়েছে প্রযুক্তি দুনিয়ায়। গত ৩০ নভেম্বর প্রথমবারের মতো ১০ থেকে ১২টি সাইবারট্রাক ক্রেতাদের সরবরাহ করে টেসলা। এরপর পর্যায়ক্রমে অগ্রিম ফরমাশ দেওয়া ক্রেতাদের কাছে সাইবারট্রাক সরবরাহ করা হলেও হঠাৎ করে সাইবারট্রাকের সরবরাহ কার্যক্রম বন্ধ রেখেছে প্রতিষ্ঠানটি। এ বিষয়ে টেসলার পক্ষ থেকে আনুষ্ঠানিক কোনো তথ্য প্রকাশ করা না হলেও সাইবারট্রাকের ব্রেক ও প্যাডেলে সমস্যা শনাক্ত হওয়ায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

অগ্রিম ফরমাশ দেওয়া ক্রেতাদের দাবি, তাঁদের কাছে সাইবারট্রাকের সরবরাহ বাতিল করে বার্তা পাঠিয়েছে টেসলা। সাইবারট্রাক ওনার্স ক্লাব ফোরামে সাইবারট্রাকের সরবরাহ বাতিলের একাধিক বার্তার স্ক্রিনশট প্রকাশ করেছেন অনেকে। বার্তাগুলোয় কমপক্ষে ১০ দিন অপেক্ষা করার কথা জানানো হয়েছে। তবে অনেক ক্রেতাই ধারণা করছেন যে কয়েক সপ্তাহের মধ্যে সাইবারট্রাকের সরবরাহ সমস্যা সমাধানের সম্ভাবনা নেই।

Also Read: টেসলার তৈরি সাইবার ট্রাকে জং ধরার অভিযোগ

সম্প্রতি সাইবারট্রাক ওনার্স ক্লাব ফোরামে এক ক্রেতা সাইবারট্রাকের ব্রেক প্যাডেল কাভারে ত্রুটি রয়েছে বলে অভিযোগ করেন। এর মাসখানেক আগে সাইবারট্রাকের ব্রেকে ত্রুটি রয়েছে বলে অভিযোগ করেন অন্য এক ক্রেতা। ধারণা করা হচ্ছে যে পরপর দুটি ত্রুটি শনাক্তের কারণেই সাময়িক সময়ের জন্য সাইবারট্রাকের সরবরাহ বন্ধ রেখেছে টেসলা।

Also Read: সাইবার হামলা চালিয়ে ইলন মাস্কের টেসলা গাড়ি হ্যাক করা সম্ভব

উল্লেখ্য, বাজারে আসার এক মাসের মধ্যেই গত ২৮ ডিসেম্বর যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার স্কাইলাইন বুলেভার্ডের পালো অল্টোয় দুর্ঘটনার কবলে পড়ে একটি সাইবারট্রাক। ওই সময় একটি টয়োটা করোলা গাড়ির সঙ্গে সংঘর্ষ হয় সাইবারট্রাকটির। দুর্ঘটনার ফলে টয়োটা গাড়িটি ক্ষতিগ্রস্ত হলেও সাইবারট্রাকের কোনো ক্ষতি হয়নি।
সূত্র: ডেইলি মেইল