Thank you for trying Sticky AMP!!

সাইবার ট্রাক

টেসলার তৈরি সাইবার ট্রাকের প্রথম ত্রুটি প্রকাশ করলেন এক ব্যবহারকারী

ইলন মাস্কের মালিকানাধীন বৈদ্যুতিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলার তৈরি সাইবার ট্রাক নিয়ে বেশ কৌতূহল রয়েছে প্রযুক্তি দুনিয়ায়। গত ৩০ নভেম্বর প্রথমবারের মতো ১০ থেকে ১২টি সাইবার ট্রাক ক্রেতাদের সরবরাহ করে টেসলা। আর তাই গাড়িপ্রেমীদের অনেকেই বিদ্যুৎ-চালিত এই পিকআপের বিভিন্ন কারিগরি দিক জানতে আগ্রহী। তবে বাজারে আসার দেড় মাসের মধ্যেই সাইবার ট্রাকের নকশা এবং সিগন্যাল কন্ট্রোলে ত্রুটির সন্ধান মিলেছে। সাইবার ট্রাকে থাকা এসব ত্রুটি শনাক্ত করেছেন ‘ন্যান’ নামের এক ব্যক্তি।

প্রায় ৮০ কিলোমিটার গাড়ি চালানোর পর সাইবার ট্রাকের এসব ত্রুটি নজরে আসে ন্যানের। তিনি জানান, সাইবার ট্রাকের বাইরের অংশের ট্রাক বেডের পাশে থাকা কিছু প্যানেলের অবস্থানগত অসামঞ্জস্য রয়েছে। এ ছাড়া গাড়িটির ডান দিকের সিগন্যাল কন্ট্রোলেও ত্রুটি রয়েছে। এসব ত্রুটি থাকলেও সাইবার ট্রাকের স্টিয়ারিং এবং এক্সেলারেশন নিয়ে নিজের সন্তুষ্টির কথা জানিয়েছেন তিনি।

স্টেইনলেস স্টিল দিয়ে তৈরি সাইবার ট্রাকে পণ্য পরিবহনের জন্য ৬ ফুট লম্বা এবং ৪ ফুট চওড়া জায়গা রয়েছে। ২৫ হাজার পাউন্ড ভর বহন করতে পারে গাড়িটি। এ ছাড়া গাড়িটির টোয়িং ক্ষমতা ১১ হাজার পাউন্ড। স্টেইনলেস স্টিলের বডি থাকায় গাড়িটিতে কোনো দাগ বা আঁচড় পড়ে না, ফলে রং করারও প্রয়োজন নেই। টেসলার তৈরি সাইবার ট্রাক কেনার জন্য এরই মধ্যে ২০ লাখের বেশি মানুষ নিবন্ধন করেছেন। মডেল ও সংস্করণ ভেদে সাইবার ট্রাকের দাম ধরা হয়েছে ৬০ হাজার ৯৯০, ৭৯ হাজার ৯৯০ ও ৯৯ হাজার ৯৯০ মার্কিন ডলার।

উল্লেখ্য, গত ২৮ ডিসেম্বর যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার স্কাইলাইন বুলেভার্ডের পালো অল্টোতে দুর্ঘটনার কবলে পড়ে একটি সাইবার ট্রাক। ওই সময় একটি টয়োটা করোলা গাড়ির সঙ্গে সংঘর্ষ হয় সাইবার ট্রাকের। দুর্ঘটনার ফলে টয়োটা গাড়িটি ক্ষতিগ্রস্ত হলেও সাইবার ট্রাকের কোনো ক্ষতি হয়নি।
সূত্র: ডেইলি মেইল

Also Read: দুর্ঘটনার কবলে টেসলার সাইবারট্রাক

Also Read: ২০ লাখের বেশি বৈদ্যুতিক গাড়ি ফেরত নিচ্ছে টেসলা