Thank you for trying Sticky AMP!!

আলিবাবার ইমেজ জেনারেটর দিয়ে সহজেই ছবি তৈরি করা যাবে

কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তিতে ছবি তৈরি করে দেবে আলিবাবার টংগি ওয়ানজিয়াং

চ্যাটজিপিটির নির্মাতা প্রতিষ্ঠান ওপেনএআইয়ের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে কৃত্রিম বুদ্ধিমত্তা সুবিধার ইমেজ জেনারেটর তৈরি করেছে চীনা ই-কমার্স সাইট আলিবাবা। ‘টংগি ওয়ানজিয়াং’ নামের ইমেজ জেনারেটরটি ছবির বিষয়বস্তু বুঝে স্বয়ংক্রিয়ভাবে যেকোনো বিষয়ের ছবি তৈরি করতে পারে। এর ফলে অনলাইনে খুঁজে না পেলেও নিজেদের প্রয়োজন অনুযায়ী ছবি তৈরি করা যাবে। সাংহাইয়ে অনুষ্ঠিত ওয়ার্ল্ড আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স সম্মেলনে ইমেজ জেনারেটরটির পরীক্ষামূলক সংস্করণ উন্মুক্ত করা হয়েছে।

জানা গেছে, টংগি ওয়ানজিয়াং নামের ইমেজ জেনারেটরটি ওপেন এআইয়ের তৈরি ড্যাল-ই (ডিএএলএল-ই) ডিপ লার্নিং মডেলের আদলে কয়েক সেকেন্ডের মধ্যেই প্রয়োজনীয় ছবি তৈরি করে দিতে পারে। এর ফলে এটি দ্রুত জনপ্রিয়তা পাওয়ার পাশাপাশি ওপেনএআইয়ের তৈরি ইমেজ জেনারেটরের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে পারবে।

গত এপ্রিল মাসে ওপেনএআইয়ের তৈরি কৃত্রিম বুদ্ধিমত্তা সুবিধার চ্যাটজিপিটির আদলে ‘টংগি কোয়েনওয়েন’ নামের চ্যাটবট চালু করেছে আলিবাবা। ফলে নতুন এ ইমেজ জেনারেটর উন্মুক্তের ফলে কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তি খাতে নিজেদের অবস্থান শক্তিশালী করতে যাচ্ছে আলিবাবা।
সূত্র: গ্যাজেটসনাউ