Thank you for trying Sticky AMP!!

চাকরি খোঁজার টুল চালু করেছে খুদে ব্লগ লেখার সাইট এক্স

এক্সে এবার চাকরি খোঁজা যাবে

বেশ কিছুদিন ধরেই এক্সে (সাবেক টুইটার) নিয়মিত নতুন সুবিধা চালুর ঘোষণা দিচ্ছেন খুদে ব্লগ লেখার ওয়েবসাইটটির মালিক ইলন মাস্ক। বিভিন্ন অ্যাপের সব সুবিধা এক্সে যুক্ত করতে চান তিনি। এরই ধারাবাহিকতায় এবার চাকরি খোঁজার টুল চালু করেছে খুদে ব্লগ লেখার সাইটটি। নতুন এই সুবিধা চালুর ফলে এক্সে বিভিন্ন পোস্ট দেওয়ার পাশাপাশি বিভিন্ন প্রতিষ্ঠানের নিয়োগ বিজ্ঞপ্তি দেখতে পারবেন চাকরি প্রার্থীরা।  

‘এক্স জব সার্চ’ নামের টুলটি ব্যবহার করে নির্দিষ্ট বিষয়ে বিভিন্ন ধরনের চাকরির সন্ধান পাওয়া যাবে। ফলে ব্যবহারকারীরা সহজেই বিভিন্ন প্রতিষ্ঠানের চাকরিসংক্রান্ত তথ্য জানতে পারবেন। শুধু তা-ই নয়, বিজ্ঞপ্তিতে ক্লিক করে সরাসরি চাকরির আবেদনও করতে পারবেন তাঁরা। এক্সের ওয়েব সংস্করণ ব্যবহারকারীরা বিনা মূল্যে টুলটি ব্যবহার করতে পারবেন। শিগগিরই আইওএস ও অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের জন্য টুলটি উন্মুক্ত করা হবে বলে জানিয়েছে এক্স।

Also Read: এক্স নিয়ে ইলন মাস্কের অদ্ভুত সিদ্ধান্ত

উল্লেখ্য, আগস্ট থেকেই চাকরি খোঁজার টুলটির কার্যকারিতা পরীক্ষা করছিল এক্স। সে সময় শুধু নীল টিক অ্যাকাউন্ট ব্যবহারকারীদের টুলটি পরখ করার সুযোগ দিয়েছিল এক্স। আর তাই অনেকেরই ধারণা ছিল, চাকরি খোঁজার টুলটি শুধু নীল টিক ব্যবহারকারীদের জন্য উন্মুক্ত করা হবে।  

Also Read: এক বছরে এক্সের মূল্য কমেছে ২ হাজার ৫০০ কোটি ডলার

সম্প্রতি কৃত্রিম বুদ্ধিমত্তা সুবিধার নিজস্ব চ্যাটবট চালুর পাশাপাশি ভিডিও আদান-প্রদানের সময় বাড়ানো, লাইভ ভিডিওসহ বেশ কিছু সুবিধাও যুক্ত করা হয়েছে এক্সে। চাকরি খোঁজার টুলটি চালুর ফলে পেশাজীবীদের জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম লিংকডইনের মতো এক্সেও সরাসরি চাকরির বিভিন্ন বিজ্ঞপ্তি পাওয়া যাবে। ফলে লিংকডইনের প্রতিদ্বন্দ্বী হিসেবে কাজ করবে এক্স।
সূত্র: এনগ্যাজেট