Thank you for trying Sticky AMP!!

টিকটক

টিকটক অ্যাপে পণ্যও কেনা যাবে

ছোট আকারের ভিডিও সহজে তৈরি ও বিনিময়ের সুযোগ থাকায় তরুণ-তরুণীদের কাছে খুবই জনপ্রিয় টিকটক। নিজেদের এ জনপ্রিয়তা কাজে লাগিয়ে অ্যাপের মধ্যেই পণ্য বিক্রির উদ্যোগ নিয়েছে চীনের ভিডিও বিনিময়ের নেটওয়ার্কটি। শপিং নামের এ সুবিধা চালু হলে ভিডিও দেখার পাশাপাশি বিভিন্ন প্রতিষ্ঠান থেকে পছন্দের পণ্য কেনা যাবে। শিগগিরই এ সুবিধার কার্যকারিতা পরখ শুরু করবে টিকটক।

Also Read: অপ্রাপ্তবয়স্করা টিকটক লাইভ করতে পারবে না

জানা গেছে, প্রাথমিকভাবে যুক্তরাষ্ট্রে বসবাসকারী নির্দিষ্টসংখ্যক টিকটক ব্যবহারকারী পণ্য কেনার সুযোগ পাবেন। এ জন্য যুক্তরাষ্ট্রভিত্তিক বিভিন্ন প্রতিষ্ঠানকে নিজেদের শপিং প্রোগ্রামে যোগ দিতে আমন্ত্রণ জানানোর পাশাপাশি নতুন কর্মী নিয়োগের বিজ্ঞাপনও দিয়েছে টিকটক।

Also Read: টিকটক ভিডিওতে বর্ণনার পরিধি বাড়ল

টিকটকের তথ্যমতে, কয়েক বছর ধরেই অনলাইনে পণ্য বিক্রির পরিমাণ বেড়েছে। বিশ্বজুড়ে কোটি কোটি ব্যবহারকারী রয়েছে টিকটকের। নতুন এ শপিং সুবিধায় অ্যাপের ভেতরেই পণ্য কেনার সুযোগ পাওয়া যাবে। ফলে টিকটক ব্যবহারকারী অনলাইনে পণ্য কেনাকাটায় নতুন অভিজ্ঞতা পাবেন।

Also Read: চালু না থাকলেও গোপনে তথ্য সংগ্রহ করতে পারে টিকটক

সম্প্রতি টিকটক জানিয়েছে, বর্তমানে ১৬ বছর হলেও ২৩ নভেম্বর থেকে লাইভ ভিডিও করার বয়সসীমা ১৮ বছর করা হবে। তবে নতুন এ শপিং সুবিধা ব্যবহারের জন্য কোনো বয়সসীমা উল্লেখ করেনি টিকটক। ধারণা করা হচ্ছে, প্রাপ্তবয়স্করাই কেবল এ সুবিধা ব্যবহার করতে পারবেন।
সূত্র: টাইমস অব ইন্ডিয়া

Also Read: টিকটক ও ফেসবুকে পক্ষপাতের কবলে কনটেন্ট নির্মাতারা