Thank you for trying Sticky AMP!!

সমাপনী অনুষ্ঠানে প্রশিক্ষণার্থীদের সঙ্গে বেসিসের সহসভাপতি আবু দাউদ খান (মাঝে)

কৃত্রিম বুদ্ধিমত্তা প্রশিক্ষণ পেলেন সফটওয়্যার প্রতিষ্ঠানের প্রতিনিধিরা

কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করে ব্যবসায়িক কৌশল নির্ধারণের পাশাপাশি নিজেদের বিভিন্ন পণ্য ও সুবিধা চালুর জন্য দেশের ছয়টি সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠানের প্রতিনিধিদের প্রশিক্ষণ দিয়েছে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এবং পাম নেদারল্যান্ডস। ৯ দিনের এ প্রশিক্ষণে সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠানের ১২ কর্মকর্তা অংশ নেন। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বেসিস।

গতকাল মঙ্গলবার বেসিসের কার্যালয়ে প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে সংগঠনের সহসভাপতি আবু দাউদ খান বলেন, ‘তথ্যপ্রযুক্তি খাতে কৃত্রিম বুদ্ধিমত্তাভিত্তিক পণ্য ও সুবিধা চালুর জন্য এই প্রশিক্ষণ সহায়তা করবে। এর মাধ্যমে প্রতিষ্ঠানগুলোও উপকৃত হবে।’ প্রশিক্ষণে অংশগ্রহণকারীদের হাতে সনদও তুলে দেন তিনি।

অনুষ্ঠানে জানানো হয়, পাম নেদারল্যান্ডসের সঙ্গে চুক্তির আওতায় প্রতিষ্ঠানটি বেসিসের সদস্য প্রতিষ্ঠানগুলোকে বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ দিয়ে থাকে। এরই ধারাবাহিকতায় এবার কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তিবিষয়ক এ প্রশিক্ষণের আয়োজন করা হয়। পাম নেদারল্যান্ডসের মিশেল কুপার্স, ক্লদ এনদাবারাসা এবং পল শ্রেউডার সরাসরি এ প্রশিক্ষণ দিয়েছেন।