Thank you for trying Sticky AMP!!

জ্যাক ডরসি, ২০১৮

টুইটারের জ্যাক ডরসির জন্ম

১৯ নভেম্বর ১৯৭৬

খুদে ব্লগ লেখার ওয়েবসাইট টুইটারের (বর্তমানে এক্স) সহপ্রতিষ্ঠাতা, উদ্যোক্তা, পরোপকারী ও প্রোগ্রামার জ্যাক প্যাট্রিক ডরসি যুক্তরাষ্ট্রের মিজৌরিতে জন্মগ্রহণ করেন।

১৯ নভেম্বর ১৯৯২

গেমস নির্মাতা সেগা তাদের দ্বিতীয় ভিডিও গেম সনিক দ্য হেজহগ প্রকাশ করে।

১৯ নভেম্বর ১৯৭৬

টুইটারের জ্যাক ডরসির জন্ম
খুদে ব্লগ লেখার ওয়েবসাইট টুইটারের (বর্তমানে এক্স) স৶স্টা ও সহপ্রতিষ্ঠাতা, উদ্যোক্তা, পরোপকারী ও প্রোগ্রামার জ্যাক প্যাট্রিক ডরসি যুক্তরাষ্ট্রের মিজৌরিতে জন্মগ্রহণ করেন। তিনি টুইটার ইনকরপোরেটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ছিলেন।

২০১১ সালে টুইটার টাউন হলে মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার সঙ্গে জ্যাক ডরসি

এ ছাড়াও জ্যাক ডরসি ব্লক ইনকরপোরেটেডের সহপ্রতিষ্ঠাতা ও চেয়ারপারসন ছিলেন। ব্লক স্কয়ার নামের অনলাইন আর্থিক ব্যবস্থা তৈরি করেন। জ্যাক ডরসি ব্লুস্কাই সোশ্যালের পরিচালনা পর্ষদের সদস্য।

জ্যাক ডরসি, ২০১১

গত অক্টোবরে করা ফোর্বস সাময়িকীর হিসাব অনুযায়ী ডরসির সম্পদের পরিমাণ ৩১০ কোটি মার্কিন ডলার। ২০০৮ সালে এমআইটি টেকনোলজি রিভিউয়ের অনূর্ধ্ব ৩৫ বছরের ৩৫ জন উদ্ভাবকের একজন ছিলেন জ্যাক ডরসি।

সেগার সনিক চরিত্র জনপ্রিয় হয়ে উঠেছিল

১৯ নভেম্বর ১৯৯২
সনিক দ্য হেজহগ ২ গেম প্রকাশিত
গেমস নির্মাতা সেগা তাদের দ্বিতীয় ভিডিও গেম সনিক দ্য হেজহগ প্রকাশ করে। এটি ছাড়া হয় সেগার জেনেসিস প্ল্যাটফর্মের জন্য। জেনেসিসের জনপ্রিয়তা তখন সুপার নিনটেনডো এন্টারটেইনমেন্টের পরেই ছিল। মারিও ও স্টারফক্স গেম–চরিত্রের জন্য জেনেসিস তখন খ্যাতি পেয়েছিল। সনিক ১৯৯০–এর দশকের পুরোটা জুড়ে সেগার প্রধান চরিত্র হিসেবে জনপ্রিয়তা পায়।