Thank you for trying Sticky AMP!!

ইনস্টাগ্রাম

ইনস্টাগ্রামে চালু হলো নোটস

সহজে ছবি ও ভিডিও বিনিময়ের পাশাপাশি সেগুলো ২৪ ঘণ্টা পর স্বয়ংক্রিয়ভাবে মুছে যাওয়ায় ব্যবহারকারীদের কাছে খুবই জনপ্রিয় ইনস্টাগ্রাম। আর তাই সামাজিক যোগাযোগমাধ্যমটিতে নিয়মিত ছবি ও ভিডিও পোস্ট করে তারকাও বনে গেছেন অনেকে। লাখ লাখ অনুসারী (ফলোয়ার) রয়েছে তাদের। এবার অনুসারীদের সঙ্গে সরাসরি যোগাযোগের সুযোগ দিতে নোটস সুবিধা চালু করেছে ইনস্টাগ্রাম।

Also Read: ইনস্টাগ্রাম স্টোরিজে বিরতি ছাড়াই দেখা যাবে ভিডিও

নোটস সুবিধা কাজে লাগিয়ে ইনস্টাগ্রামে সরাসরি অনুসারীদের কাছে বার্তা পাঠানো যাবে। ইনস্টাগ্রামের ডিএম (ডিরেক্ট মেসেজ) বিভাগে থাকা বার্তাটি ২৪ ঘণ্টার মধ্যে স্বয়ংক্রিয়ভাবে মুছে যাবে। অনুসারীরা চাইলে বার্তায় মন্তব্য করার পাশাপাশি প্রতিক্রিয়াও দেখাতে পারবেন।

Also Read: অন্যের পোস্ট বা ভিডিও শেয়ার করা যাবে ইনস্টাগ্রামে

নোটস সুবিধা কাজে লাগিয়ে সর্বোচ্চ ৬০ অক্ষরের বার্তা পাঠানো যাবে। তবে চাইলেই ইচ্ছেমতো বার্তা পাঠানো যাবে না। অপেক্ষা করতে হবে ২৪ ঘণ্টা পর্যন্ত। অর্থাৎ বার্তা পাঠানোর ২৪ ঘণ্টা পর নতুন বার্তা লেখার সুযোগ মিলবে।

Also Read: সাবধান! ব্যবহারকারীদের ওপর নজরদারি করছে ইনস্টাগ্রাম

ইনস্টাগ্রাম জানিয়েছে, ব্যবহারকারীদের সঙ্গে অনুসারীদের যোগাযোগের সুযোগ দিতেই এ সুবিধা চালু করা হয়েছে। এর ফলে জনপ্রিয় ব্যক্তিরা নিজেদের ছবি ও ভিডিও সম্পর্কে সরাসরি অনুসারীদের মতামত বা পরামর্শ জানতে পারবেন।
সূত্র: ইন্ডিয়া টাইমস

Also Read: ইনস্টাগ্রামে আসছে ছবি দিয়ে রিমিক্স ভিডিও তৈরির সুযোগ