Thank you for trying Sticky AMP!!

কৃত্রিম বুদ্ধিমত্তানির্ভর (এআই) নতুন টুল চালু করতে যাচ্ছে লিংকডইন

চাকরিদাতা প্রতিষ্ঠানকে দক্ষ কর্মী খুঁজে দেবে লিংকডইনের এআই টুল

পেশাজীবীদের জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম লিংকডইনে যুক্ত হচ্ছে কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) প্রযুক্তির নতুন টুল। মার্কিন প্রযুক্তিপ্রতিষ্ঠান ওপেন এআইয়ের তৈরি কৃত্রিম বুদ্ধিমত্তাচালিত টুলটি লিংকডইনের তথ্যভান্ডারে থাকা লাখ লাখ চাকরিপ্রার্থীর পেশাগত দক্ষতা ও কাজের অভিজ্ঞতা পর্যালোচনা করে নিয়োগদাতা প্রতিষ্ঠানগুলোকে দক্ষ কর্মী খুঁজে দেবে। এর ফলে নিয়োগদাতা প্রতিষ্ঠানগুলো দ্রুত দক্ষ কর্মীদের নিয়োগ দিতে পারবে।

লিংকডইনের তথ্যমতে, এই টুল ব্যবহার করে যোগ্য কর্মী খুঁজে পাওয়ার জন্য নিয়োগদাতা প্রতিষ্ঠানগুলো বিভিন্ন দিকনির্দেশনা দিতে পারবে। অর্থাৎ টুলটি চালু করে নির্দিষ্ট প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজ বিষয়ে দক্ষ কর্মী খুঁজে দেওয়ার নির্দেশনা দিলেই সে অনুযায়ী চাকরিপ্রার্থীদের জীবনবৃত্তান্ত দেখা যাবে। বর্তমানে দক্ষ কর্মী খুঁজে পাওয়ার জন্য লিংকডইনে বিভিন্ন ফিল্টার ও কি–ওয়ার্ড ব্যবহার করে জীবনবৃত্তান্ত বাছাই করতে হয়, ফলে সময় বেশি লাগে। নতুন টুলটি চালু হলে চাকরিপ্রার্থী ও নিয়োগদাতা প্রতিষ্ঠান উভয়ই উপকৃত হবে।

Also Read: লিংকডইনে পোস্ট প্রকাশের সময় আগেই ঠিক করা যাবে

লিংকডইনে একে অপরের সঙ্গে আলোচনার পাশাপাশি বিভিন্ন প্রতিষ্ঠানের নিয়োগ বিজ্ঞপ্তি পাওয়া যায়। ফলে সহজেই পছন্দের চাকরির সন্ধান মিলে থাকে। অপর দিকে সহজে দক্ষ কর্মীর সন্ধান পাওয়ার সুযোগ থাকায় নিয়োগদাতা প্রতিষ্ঠানগুলোও নিয়মিত নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে থাকে লিংকডইনে। চাকরিপ্রার্থী ও নিয়োগদাতা প্রতিষ্ঠানগুলোকে বাড়তি সুবিধা দিতেই টুলটি চালু করা হচ্ছে বলে জানিয়েছে লিংকডইন কর্তৃপক্ষ।
সূত্র: দ্য ভার্জ

Also Read: লিংকডইনে জীবনবৃত্তান্ত যোগ করবেন যেভাবে