Thank you for trying Sticky AMP!!

এক্সে বিভিন্ন পণ্যের মূল্য পরিশোধসহ অর্থ আদান-প্রদান করা যাবে

অর্থ লেনদেন সুবিধা চালু করছে এক্স

খুদে ব্লগ লেখার ওয়েবসাইট এক্সের (সাবেক টুইটার) মালিকানা নিজের করে নেওয়ার পরপরই ইলন মাস্ক ঘোষণা দিয়েছিলেন, এক্স হবে ‘সবকিছর অ্যাপ বা এভরিথিং অ্যাপ’। নিজের এ পরিকল্পনা বাস্তবায়নের জন্য জনপ্রিয় অ্যাপগুলোর বিভিন্ন সুবিধা ধীরে ধীরে এক্সে যুক্ত করছেন ইলন মাস্ক। এরই ধারাবাহিকতায় এবার অর্থ লেনদেন (পেমেন্ট) সুবিধা চালুর জন্য কাজ শুরু করেছে এক্স। নতুন এ সুবিধা চালু হলে অর্থ স্থানান্তরের জনপ্রিয় প্ল্যাটফর্ম ‘পেপ্যাল’ ও ‘ভেনমো’-এর আদলে এক্স থেকেই বিভিন্ন পণ্যের মূল্য পরিশোধসহ অর্থ আদান-প্রদান করা সম্ভব হবে বলে ধারণা করা হচ্ছে।

সম্প্রতি এক ব্লগ পোস্টে এক্স জানিয়েছে, ‘এভরিথিং অ্যাপ’ হিসেবে পরিচিতি পেতে বিভিন্ন সুবিধা যুক্তের কাজ চলছে। ব্যবহারকারীদের সহজে অর্থ লেনদেনের সুযোগ দিতে ‘পিয়ার টু পিয়ার’ পেমেন্ট সুবিধা চালুর জন্য কাজ করছে এক্স। তবে কবে নাগাদ এক্সের পেমেন্ট সুবিধা চালু হবে বা কীভাবে এ সুবিধা ব্যবহারের সুযোগ মিলবে, সে বিষয়ে কোনো তথ্য জানানো হয়নি।

Also Read: এক্সের ভেরিফায়েড অ্যাকাউন্ট চুরি করে প্রতারণা করছে হ্যাকাররা

ব্লগ পোস্টে এক্স আরও জানিয়েছে, অর্থ লেনদেন সুবিধার পাশাপাশি কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) প্রযুক্তির ব্যবহার বাড়াতেও কাজ করছে এক্স। ফলে এক্স ব্যবহারকারীরা বর্তমানের তুলনায় আরও ভালোভাবে নিজেদের পছন্দমতো পোস্ট এবং বিজ্ঞাপন দেখতে পারবেন। পাশাপাশি কনটেন্ট নির্মাতাদের আরও বেশি আয়ের সুযোগ দিতে বিনিয়োগ বাড়ানোরও পরিকল্পনা করেছে এক্স।
সূত্র: ম্যাশেবল

Also Read: ফেসবুক ও এক্সে অটো প্লে ভিডিও বন্ধ করবেন যেভাবে