Thank you for trying Sticky AMP!!

আবদুল ওয়াহেদ (বাঁয়ে) ও নাসিমা আক্তার

সরে গেলেন আবদুল ওয়াহেদ, ই–ক্যাবের নতুন সাধারণ সম্পাদক নাসিমা আক্তার

দেশের ই-কমার্স খাতের সংগঠন ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ই-ক্যাব) ২০২২-২৪ মেয়াদের কার্যনির্বাহী পরিষদ থেকে পদত্যাগ করেছেন সাধারণ সম্পাদক মোহাম্মদ আবদুল ওয়াহেদ। কার্যনির্বাহী পরিষদের মেয়াদপূর্তির আরও কয়েকমাস বাকি রয়েছে। গতকাল বুধবার ই-ক্যাবের কার্যনির্বাহী পরিষদের বৈঠকে পদত্যাগপত্র জমা দেন তিনি। বৈঠকে পদত্যাগপত্র গৃহীত হওয়ার পাশাপাশি সর্বসম্মতিক্রমে যুগ্ম সম্পাদক নাসিমা আক্তারকে ই–ক্যাবের নতুন সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত করা হয়। সাধারণ সম্পাদক হিসেবে পদত্যাগ করলেও মোহাম্মদ আবদুল ওয়াহেদ সংগঠনটির পরিচালক হিসেবে থাকছেন, পাশাপাশি পরামর্শক হিসেবেও দায়িত্ব পালন করবেন। আবদুল ওয়াহেদ ২০১৪ সাল থেকে গতকাল পর্যন্ত পাঁচ মেয়াদে ই–ক্যাবের কার্যনির্বাহী পরিষদে সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন।

পদত্যাগের বিষয়ে মোহাম্মদ আবদুল ওয়াহেদ আজ বৃহস্পতিবার বিকেলে প্রথম আলোকে বলেন, ‘আমি ই-ক্যাবের সাধারণ সম্পাদক পদ থেকে স্বেচ্ছায় অব্যাহতি নিলেও মেয়াদ পূর্ণ না হওয়া পর্যন্ত পরিচালক হিসেবে বর্তমান কার্যনির্বাহী পরিষদের সঙ্গে থাকব। ই-ক্যাব নির্বাচনের পরপরই সিদ্ধান্ত নিয়েছিলাম আমার পদে একজন যোগ্য নেতৃত্বকে নিয়ে আসব, যাতে ই-ক্যাবে নতুন মাত্রা যোগ হয়। নাসিমা আক্তার একজন যোগ্য সদস্য। আর তাই আমি বৈঠকে নাসিমা আক্তারের নাম প্রস্তাব করেছি। এরপর সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী অন্য একজন পরিচালক আমার প্রস্তাব সমর্থন করেন। সর্বসম্মতিক্রমে তাঁকে ই-ক্যাবের নতুন সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত করা হয়। নাসিমা আক্তারের নেতৃত্বে ই-ক্যাব আরও বেশি শক্তিশালী হবে, এটাই আমার বিশ্বাস। নতুন নেতৃত্বকে সুযোগ দিতে আগামী জুন মাসে অনুষ্ঠেয় ই-ক্যাবের নির্বাচনে আমি প্রতিদ্বন্দ্বিতা করব না।’

ই-ক্যাবের সভাপতি শমী কায়সার প্রথম আলোকে বলেন, সংগঠনের বৃহত্তর স্বার্থে স্বেচ্ছায় পদত্যাগ করেছেন মোহাম্মদ আবদুল ওয়াহেদ। সবার সঙ্গে আলোচনার ভিত্তিতেই এ সিদ্ধান্ত নিয়েছেন তিনি। কার্যনির্বাহী পরিষদের সদস্যেদের সম্মতিক্রমে নাসিমা আক্তারকে সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়েছে। নাসিমা আক্তার ই-কমার্স খাতের উন্নয়নে বড় পরিসরে কাজ করতে সক্ষম।

উল্লেখ্য, ২০২২ সালের ১৮ জুন অনুষ্ঠিত ই-ক্যাব নির্বাচনে কার্যনির্বাহী পরিষদের ৯টি পদের মধ্যে ৮টিতে বিজয়ী হয়ে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা অর্জন করে শমী কায়সার-মোহাম্মদ আবদুল ওয়াহেদের নেতৃত্বাধীন অগ্রগামী প্যানেল। ই-ক্যাবের কার্যনির্বাহী পরিষদের অন্য সদস্যরা হলেন জ্যেষ্ঠ সহসভাপতি মোহাম্মদ সাহাব উদ্দিন, সহসভাপতি সৈয়দা আম্বারিন রেজা, যুগ্ম সম্পাদক খন্দকার তাসফিন আলম, অর্থ সম্পাদক আসিফ আহনাফ এবং পরিচালক মো. সাইদুর রহমান, শাহরিয়ার হাসান, মো. ইলমুল হক ও অর্ণব মুস্তাফা।