Thank you for trying Sticky AMP!!

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত অতিথিরা

বিপিও খাতের জন্য প্রশিক্ষণকেন্দ্র চালু করল বাক্কো

দেশের বিজনেস প্রসেস আউটসোর্সিং বা বিপিও খাতের জন্য দক্ষ জনশক্তি তৈরি করতে নিজ কার্যালয়ে প্রশিক্ষণকেন্দ্র চালু করেছে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কনটাক্ট সেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্কো)। গত রোববার ‘বাক্কো ট্রেইনিং ল্যাব’ নামের এই প্রশিক্ষণকেন্দ্রের উদ্বোধন করেন সংগঠনটির জ্যেষ্ঠ  সহসভাপতি মো. আবুল খায়ের ও সাধারণ সম্পাদক তৌহিদ হোসেন। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছে বাক্কো।

Also Read: ঈদের দিন কাজ করেন কল সেন্টারের কর্মীরা, ফোন ধরে বলেন ‘ঈদ মোবারক’

সংবাদ বিজ্ঞাপ্তিতে বলা হয়েছে, অর্থ মন্ত্রণালয় ও এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংকের (এডিবি) অর্থায়নে পরিচালিত ‘স্কিলজ ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (এসইআইপি)’ প্রকল্পের আওতায় যৌথভাবে বিশেষায়িত এই প্রশিক্ষণকেন্দ্র চালু করা হয়েছে। কেন্দ্রটিতে বিপিও খাতে কাজ করা কর্মীরা বিভিন্ন বিষয়ে উন্নত প্রশিক্ষণ নিতে পারবেন। ভবিষ্যতে বিপিও খাতে কাজ করতে আগ্রহীদের প্রশিক্ষণ দেওয়া হবে। এর ফলে দেশের বিপিও খাতের উপযোগী দক্ষ জনশক্তি তৈরি করা সম্ভব হবে।

Also Read: বিপিও খাতে তরুণেরা যত বেশি যুক্ত হবে, দেশ ততই এগিয়ে যাবে: মোস্তাফা জব্বার

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাক্কোর পরিচালক তানজিবা রহমান ও মো. ফজলুল হক, এসইআইপি-বাক্কো প্রকল্পের মুখ্য সমন্বয়ক মো. মাহতাবুল হক। উল্লেখ্য, উদ্বোধনের পরপরই প্রশিক্ষণ কেন্দ্রটিতে বিপিও খাতের উপযোগী আপস্কিলিং প্রশিক্ষণ কার্যক্রম শুরু হয়েছে।