Thank you for trying Sticky AMP!!

ইলন মাস্কের টুইটার অ্যাকাউন্টে থাকা নীল রঙের টিকচিহ্ন

টুইটার অ্যাকাউন্ট বাতিলের হুমকি দিয়ে তথ্য সংগ্রহ করছেন হ্যাকাররা

পরিচয় যাচাই করে ব্যবহারকারীদের অ্যাকাউন্টে নীল রঙের একটি টিকচিহ্ন দেয় টুইটার। সাধারণত তারকা, রাজনীতিবিদ, সাংবাদিক, খেলোয়াড়সহ সমাজে গুরুত্বপূর্ণ অবস্থানে থাকা টুইটার ব্যবহারকারীদের অ্যাকাউন্টে নীল রঙের টিকচিহ্ন দেয় খুদে ব্লগ লেখার সাইটটি। এটিকে মর্যাদার প্রতীক হিসেবে দেখেন অনেকেই। আর তাই যাচাই করা অ্যাকাউন্ট বাতিলের হুমকি দিয়ে ব্যবহারকারীদের কাছ থেকে টুইটার অ্যাকাউন্টের পাসওয়ার্ড, ই-মেইল ঠিকানাসহ ব্যক্তিগত বিভিন্ন তথ্য সংগ্রহ করছেন একদল সাইবার অপরাধী।

সাইবার অপরাধীদের পাঠানো বার্তায় বলা হয়, ‘হ্যালো টুইটার ব্যবহারকারী। তোমার নীল রঙের টিক চিহ্নযুক্ত অ্যাকাউন্টটি স্পাম হিসেবে টুইটার শনাক্ত করেছে। এ বিষয়ে আবেদনের জন্য ফরমটি পূরণ করতে হবে। পূরণ না করলে অ্যাকাউন্ট থেকে নীল রঙের টিকচিহ্ন বাতিল করা হবে।’

Also Read: টুইটার কেনার চুক্তি বাতিল করলেন ইলন মাস্ক

ফরম পূরণ করলেই ব্যবহারকারীর সব তথ্য চলে যায় সাইবার অপরাধীদের কাছে। সাপোর্ট সেন্টার নামের অ্যাকাউন্ট থেকে পাঠানো বার্তাটি এত নিখুঁতভাবে পাঠানো হয় যে অনেক টুইটার ব্যবহারকারীই ফরমটি পূরণ করে পাঠিয়ে দেন।

Also Read: টুইটার কেনা নিয়ে আইনি জটিলতায় পড়লেন মাস্ক

বিষয়টি জানতে পেরে ব্যবহারকারীদের সতর্ক করে টুইটার কর্তৃপক্ষ জানিয়েছে, শুধু ‘@টুইটারডটকম’ বা ‘@ইডটটুইটারডটকম’ অ্যাকাউন্ট থেকে বার্তা পাঠিয়ে থাকে টুইটার। কিছু ব্যবহারকারী ভুয়া অথবা সন্দেহজনক ই-মেইল পেয়েছেন, যেগুলো দেখে মনে হতে পারে টুইটার পাঠিয়েছে। মনে রাখতে হবে, টুইটার কখনোই অ্যাকাউন্টের পাসওয়ার্ড ও ই-মেইল ঠিকানা জানার জন্য ই-মেইল পাঠায় না।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

Also Read: ইলন মাস্কের নেতৃত্বে বদলে যাচ্ছে টুইটার