Thank you for trying Sticky AMP!!

ঘূর্ণিঝড়ের কবলে সিডনি, ১২৪ ফ্লাইট বাতিল

ঘূর্ণিঝড়ের আঘাতে অস্ট্রেলিয়ার সিডনিসহ পূর্ব উপকূলে মারাত্মক বৈরী আবহাওয়ার সৃষ্টি হয়েছে। ছবি: সংগৃহীত

ঘূর্ণিঝড়ের আঘাতে অস্ট্রেলিয়ার সিডনিসহ পূর্ব উপকূলে মারাত্মক বৈরী আবহাওয়ার সৃষ্টি হয়েছে। ফলে নিউ সাউথ ওয়েলস ও কুইন্সল্যান্ড রাজ্যের উপকূলবর্তী এলাকায় বজ্রপাতসহ ঝড়বৃষ্টিতে নাকাল হয়ে পড়েছে সাধারণ জনজীবন। 

প্রতিকূল আবহাওয়ার কারণে গণপরিবহনের বিলম্বসহ গত দুই দিনে সিডনির ১২৪টি অভ্যন্তরীণ বিমান চলাচল বাতিল করা হয়েছে। এ ছাড়া সিডনির অনেক এলাকায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যাওয়া সহ বেশ কয়েকটি দুর্ঘটনার ঘটনাও ঘটেছে। দেশটির বাসিন্দাদের নিরাপদে থাকার সতর্কবার্তা জারি করে দেশটির আবহাওয়া অধিদপ্তর।

গত বুধবার সিডনির নিকটবর্তী সমুদ্রে সৃষ্ট ঘূর্ণিঝড় ওয়েনের প্রভাবে বিরূপ আবহাওয়ার দেখা দেয় সিডনি ও আশপাশের এলাকায়। পরদিন সকাল থেকেই ঝড়বৃষ্টির দেখা দেয় নিউ সাউথ ওয়েলস রাজ্যের পূর্বাঞ্চলে। গতকাল শুক্রবার সিডনির সর্বোচ্চ বৃষ্টির হয় হার্সলে পার্কে, ২৭ মিলিমিটার। রাজ্য জুড়ে প্রায় ৬০ জনকে ঝড়ের কবল থেকে উদ্ধার করে জরুরি সেবা দল। রাজ্যের জরুরি সেবা শুক্রবার দিনব্যাপী প্রায় ১ হাজার ৩০টি সাহায্যের জরুরি কল পায়। এ ছাড়া শুক্রবার স্থানীয় সময় বিকেল ৪টা ৪৫ মিনিটে সিডনির হারবার ব্রিজে একটি গাড়ি দুর্ঘটনায় পতিত হয়। এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। এ ছাড়া গোটা সিডনিতে ঝড়ের কারণে ২৪ ঘণ্টায় প্রায় ৪৬ হাজার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যাওয়ার অভিযোগ আসে। শুক্রবার সন্ধ্যা নাগাদ ঝড়ের বেগ কমতে শুরু করে। আপাতত ঝড়ের কোনো সংকেত নেই বলে জানিয়েছে দেশটির আবহাওয়া অধিদপ্তর।