Thank you for trying Sticky AMP!!

বসের পিস্তল ছিনিয়ে নিয়ে থাই সেনার নির্বিচার গুলি, নিহত ১২

ঘাতক সেনা সদস্য জাকরাফান্ত থোম্মা। ছবি: ফেসবুক থেকে সংগৃহীত

থাইল্যান্ডের কোরাত শহরে এক সেনা সদস্যের নির্বিচার গুলিতে অন্তত ১২ জন মারা গেছেন। আহত হয়েছেন আরও অনেকে। দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক মুখপাত্রের বরাত দিয়ে বিবিসি এ কথা জানিয়েছে।

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের ওই মুখপাত্র বিবিসিকে জানিয়েছেন, থাই সেনাবাহিনীর জুনিয়র কর্মকর্তা জাকরাফান্ত থোম্মা এই হত্যাকাণ্ড ঘটান। হত্যাকাণ্ড ঘটানোর আগে কমান্ডিং অফিসারের কাছ থেকে পিস্তল ছিনিয়ে নিয়ে পালিয়ে যান তিনি। কিছুক্ষণ পর শহরের একটি বৌদ্ধ মন্দির ও শপিং মলে গিয়ে নির্বিচারে গুলি ছোড়েন। এতে ঘটনাস্থলেই ১২ জন নিহত হন। এ সময় আহত হন আরও অনেকে। জাকরাফান্তকে এখনো আটক করা যায়নি। পুলিশ ধারণা করছে, তিনি ওই শপিং মলের ভেতরেই আত্মগোপন করে আছেন।

স্থানীয় গণমাধ্যমের ভিডিও ফুটেজে দেখা গেছে, একটি শপিং মলের সামনে গাড়ি থেকে নামেন জাকরাফান্ত। তড়িঘড়ি করে গাড়ি থেকে নেমেই সামনে থাকা মানুষজন লক্ষ্য করে নির্বিচার গুলি শুরু করেন তিনি। কেন এমন কাণ্ড ঘটালেন ওই সেনা সদস্য, সেটি পরিষ্কার নয়।

হামলা চালানোর সময় সামাজিক যোগাযোগমাধ্যমে নিজের অ্যাকাউন্ট থেকে পোস্টও দিয়েছেন জাকরাফান্ত। গুলিবর্ষণের পর এক পোস্টে তিনি জানতে চান, তাঁর এখন আত্মসমর্পণ করা উচিত কি না। এর আগে ফেসবুকে একটি পিস্তল ও তিনটি গুলির ছবি পোস্ট করে তিনি লেখেন, ‘এখন রোমাঞ্চিত হওয়ার সময়।’