Thank you for trying Sticky AMP!!

হুইলচেয়ারে মনিব, ঠেলছে কুকুর!

ভিডিওতে দেখা যায়, হুইলচেয়ারে বসা ড্যানিলো এলারকনকে তাঁর পোষা কুকুর এভাবেই ঠেলে নিয়ে যাচ্ছে। ছবিটি ফেসবুকে শেয়ার করা ভিডিও থেকে নেওয়া

ফিলিপাইনের দক্ষিণাঞ্চলীয় দ্বীপ মিন্দানাওয়ের বাসিন্দা ড্যানিলো এলারকন (৪৬)। সড়ক দুর্ঘটনায় পক্ষাঘাতগ্রস্ত হয়ে পড়েন তিনি। এরপর থেকে হুইলচেয়ারই হয় তাঁর চলার সঙ্গী। তবে, হ্যাঁ, আরেক সঙ্গী রয়েছে ড্যানিলোর। আর তার জন্যই এই প্রতিবেদন। প্রতিবেদনটি প্রকাশ করেছে এনডিটিভিসহ বিভিন্ন গণমাধ্যম।

গত ৩০ জুন পোস্ট করা ছোট্ট একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে খুব আলোচিত হয়। তাতে দেখা যায়, ড্যানিলো হুইলচেয়ারে করে সড়ক দিয়ে কোথাও যাচ্ছিলেন। আর তাঁর পোষা কুকুর সেই হুইলচেয়ারটি ঠেলছিল।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, এক বছর আগে মোটরসাইকেল দুর্ঘটনায় আহত হন ড্যানিলো এলারকন। তাঁর পোষা কুকুরটির নাম ডাইগং। এটি জন্মের পর থেকেই তাঁর বাসায় থাকে। ফিলিপাইনের দক্ষিণাঞ্চলীয় দ্বীপ মিন্দানাওয়ের দাভাও শহরের সড়কে দেখা মেলে ড্যানিলো ও ডাইগংয়ের। তবে শুধু কুকুরটিই যে হুইলচেয়ারটি ঠেলছিল, তা কিন্তু নয়, পক্ষাঘাতগ্রস্ত ড্যানিলোও দুহাত দিয়ে চাকা ঘোরাচ্ছিলেন।

ভিডিওটি করেছিলেন এমবিএর শিক্ষার্থী মিসিস ফেইথ এল রেভিললা। ৩০ জুন তিনি নিজের ফেসবুকে অ্যাকাউন্টে ভিডিওটি পোস্ট করেন। ক্যাপশন লেখেন, ‘আমি ভাষা হারিয়ে ফেলেছি। বিষয়টিকে কীভাবে ব্যাখ্যা করব বুঝতে পারছি না...।’