Thank you for trying Sticky AMP!!

সুদানে অভ্যুত্থানচেষ্টা ব্যর্থ

সুদানে একদল সেনা অভ্যুত্থানের চেষ্টা করেছিল বলে খবর বেরিয়েছে

উত্তর আফ্রিকার দেশ সুদানে অভ্যুত্থানচেষ্টা হয়েছে। তবে অভ্যুত্থানের এই চেষ্টা ব্যর্থ করে দেওয়া হয়েছে। দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যমে আজ মঙ্গলবার সকালে এমনটাই বলা হয়েছে। বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।

কে বা কারা এই ব্যর্থ অভ্যুত্থানচেষ্টায় জড়িত ছিল, সে সম্পর্কে সুদানের রাষ্ট্রীয় গণমাধ্যমে প্রাথমিকভাবে কিছু জানানো হয়নি।

রাষ্ট্রীয় গণমাধ্যমের খবরে শুধু বলা হয়, ‘একটি ব্যর্থ অভ্যুত্থানচেষ্টা হয়েছে। এ ধরনের চেষ্টা জনগণকে রুখে দিতে হবে।’

দেশটির সরকারে একটি শীর্ষস্থানীয় সূত্র বার্তা সংস্থা এএফপিকে বলেছে, ষড়যন্ত্রকারীরা রাষ্ট্রীয় গণমাধ্যম ভবন দখল করার চেষ্টা করেছিলেন। কিন্তু তাঁরা তা করতে ব্যর্থ হয়েছেন।

সুদানের ক্ষমতাসীন কাউন্সিলের এক সদস্য বার্তা সংস্থা রয়টার্সকে একই তথ্য জানিয়েছেন। তাঁর ভাষ্য, সুদানের কর্তৃপক্ষ একটি অভ্যুত্থানচেষ্টা ব্যর্থ করে দিয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসা হয়েছে।

সরকারের এক মুখপাত্র মোহাম্মদ আল ফাকি সুলেইমান বলেছেন, এই অভ্যুত্থানচেষ্টায় জড়িত সন্দেহভাজন ব্যক্তিদের জিজ্ঞাসাবাদ শুরু হওয়ার কথা রয়েছে। এ বিষয়ে সেনাবাহিনী শিগগির একটি বিবৃতি দেবে।

আল জাজিরা টেলিভিশনের অনলাইনে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, একদল সেনা এই অভ্যুত্থানের চেষ্টা করেছিলেন। তাঁরা অভ্যুত্থান করতে ব্যর্থ হয়েছেন। পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে।

সুদান সরকারের একটি সূত্র জানিয়েছে, এই অভ্যুত্থানচেষ্টায় সীমিত সংখ্যক ব্যক্তি জড়িত ছিলেন। তাঁদের নিয়ন্ত্রণের লক্ষ্যে যথাযথ ব্যবস্থা নেওয়া হচ্ছে।