Thank you for trying Sticky AMP!!

করোনার টিকা নিলেন সৌদি যুবরাজ

টিকা নিচ্ছেন সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে টিকা নিয়েছেন সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান। স্থানীয় সময় শুক্রবার তিনি টিকা নেন। দেশটির সরকারি গণমাধ্যম এ খবর জানিয়েছে।

সৌদি নাগরিকদের টিকা সরবরাহের ব্যাপারে নিয়মিত খোঁজখবর রাখার জন্য দেশটির স্বাস্থ্যমন্ত্রী তৌফিক আল-রাবিয়াহ যুবরাজের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন। যুবরাজ টিকার বিষয়ে আগ্রহী বলেও তিনি মন্তব্য করেন।

আল আরাবিয়া সংবাদমাধ্যমের বরাত দিয়ে এনডিটিভির খবরে জানানো হয়, সৌদি আরবের স্বাস্থ্যমন্ত্রী বলেছেন, রোগ নিরাময়ের চেয়ে প্রতিরোধ ভালো, এমন নীতিমালা ভিশন ২০৩০–এ রাখা হয়েছে। এই নীতিমালায় স্বাস্থ্য সুরক্ষা সবচেয়ে বেশি গুরুত্ব পেয়েছে। সৌদি আরবের নাগরিক ও সে দেশে বসবাসরত মানুষের জন্য দ্রুত নিরাপদ ও আন্তর্জাতিকভাবে অনুমোদিত টিকা সরবরাহ নিশ্চিত করার কথা বলা হয়েছে।

দ্য হিলের খবরে জানা যায়, এ মাসের শুরুতে ফাইজার ও বায়োএনটেকের টিকার চালান সৌদি আরবে পৌঁছায়। এরপরই এমন নীতিমালা নির্ধারণ করা হয়।

সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, দেশটিতে এ পর্যন্ত ৩ লাখ ৬১ হাজার ৯০৩ জন করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন। কোভিড–১৯ রোগে মৃত্যু হয়েছে ৬ হাজার ১৬৮ জনের। সুস্থ হয়েছেন ৩ লাখ ৫২ হাজার ৮১৫ জন।

করোনার টিকা নিয়েছেন, এমন অল্প কিছু বিশ্বনেতার মধ্যে একজন হলেন যুবরাজ মোহাম্মদ। গত সপ্তাহে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু টেলিভিশন লাইভে টিকা নেন। এ সপ্তাহের শুরুতে যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন করোনার টিকা নেন।

টিকা নেওয়ার পর টুইট করেন বাইডেন। তিনি বলেন, ‘আজ আমি কোভিড–১৯–এর টিকা নিয়েছি। বিজ্ঞানী ও গবেষকদের অক্লান্ত পরিশ্রমে এটি সম্ভব হয়েছে, তাঁদের ধন্যবাদ। আমরা তাঁদের কাছে ঋণী।’