Thank you for trying Sticky AMP!!

বলিউডি স্টাইলে নির্বাচনী প্রচার শুরু ঊর্মিলার

ঊর্মিলা মাতন্ডকর

কংগ্রেস এখন মরিয়া। যেনতেন প্রকারে উত্তর মুম্বাইয়ের আসন আবার দখলে নিতে চাইছে কংগ্রেস। তাই তুরুপের তাস হিসেবে ব্যবহার করেছে বলিউড অভিনেত্রী ঊর্মিলা মাতন্ডকরকে। এই বলিউড সুন্দরীর জনপ্রিয়তা আদৌ কতটা কাজে লাগাতে পারবে কংগ্রেস, তা সময়ই বলবে। তবে ঊর্মিলা রাজনীতির ময়দানে নেমে বেশ শক্ত হাতে সবকিছু সামলে নিচ্ছেন। সম্প্রতি তিনি জ্বালাময়ী ভাষণে বাজিমাত করেছিলেন। এবার একদম বলিউডি স্টাইলে শুরু করলেন নির্বাচনী প্রচার।

আসন্ন লোকসভা নির্বাচনে উত্তর মুম্বাইয়ে কংগ্রেসের প্রার্থী হয়ে নির্বাচন লড়ছেন ঊর্মিলা। এই বলিউড সুন্দরী মুম্বাইয়ের গোরাইতে কংগ্রেস কার্যালয়ে রওনা দেওয়ার সময় নির্বাচনী প্রচার শুরু করলেন। আর তাঁর এই প্রচারের স্টাইল ছিল একদম বলিউডি। ঊর্মিলা অটোরিকশাচালকদের কাছে গিয়ে তাঁকে ভোট দেওয়ার আবেদন জানান। শুধু তা–ই নয়, এই বলিউড অভিনেত্রী অটোরিকশাচালকের আসনে বসে নানান পোজ দেন। বলিউডি গ্ল্যামার সরিয়ে রেখে ঊর্মিলা অটোরিকশাচালকদের সঙ্গে হাসিঠাট্টাও করেন। এদিকে বিজেপি এই আসনে আবার গোপাল শেট্টিকে প্রার্থী হিসেবে দাঁড় করাচ্ছে। ২০১৪ সালের লোকসভা নির্বাচনে কংগ্রেসের সঞ্জয় নিরুপমকে হারিয়ে উত্তর মুম্বাই কেন্দ্রে গোপাল শেট্টি জয়ী হয়েছিলেন।

সূত্রের খবর অনুযায়ী কংগ্রেস এই আসনের জন্য জনপ্রিয় এক মুখ চেয়েছিল। আর সেই উদ্দেশ্য থেকে তারা ঊর্মিলাকে এই আসনের জন্য মনোনীত করে। এর আগে আরেক বলিউড তারকা বিজেপির হেভিওয়েট নেতা রাম নায়েককে হারিয়ে উত্তর মুম্বাই আসনটি কংগ্রেস দখলে আনে। এই বলিউড তারকাটি হলেন গোবিন্দা। রাম নায়েক দীর্ঘ কয়েক বছর ধরে এই আসনের সাংসদ ছিলেন। তবে তাঁকে হার মানতে হয়েছিল গোবিন্দার জনপ্রিয়তার কাছে। ২০০৪ সালের বলিউডের এই সুপারস্টার রাম নায়েকের মতো বিজেপি নেতাকে পরাস্ত করেন। এরপরে ২০০৯ সালের লোকসভা নির্বাচনে গোবিন্দা আর নির্বাচন লড়েননি। তাঁর পরিবর্তে এই আসন থেকে জয়ী হন কংগ্রেসের সঞ্জয় নিরুপম। তবে ২০১৪ সালের নির্বাচনে বিজেপির গোপাল শেট্টির কাছে সঞ্জয় নিরুপম পরাস্ত হন। এই আসন আবার বিজেপির দখলে আসে।

এদিকে, কংগ্রেস মুম্বাইয়ের আরও চারটি আসনের প্রার্থী তালিকা ঘোষণা করেছে। মুম্বাইয়ের উত্তর-পশ্চিম থেকে সঞ্জয় নিরুপম, উত্তর-মধ্য মুম্বাই থেকে প্রিয়া দত্ত, দক্ষিণ মুম্বাই থেকে মিলিন্দ দেবড়া, আর দক্ষিণ-মধ্য মুম্বাই থেকে একনাথ গায়কোয়াডকে প্রার্থী হিসেবে নির্বাচিত করেছে কংগ্রেস। এবার দেখা যাক, বলিউডের গ্ল্যামার আবার রাজনীতির ময়দানে বাজিমাত করে কি না। গোবিন্দার পর ঊর্মিলা কি পারবেন কংগ্রেসকে আবার এ আসনে জয়ের মুখ দেখাতে।