Thank you for trying Sticky AMP!!

করোনায় মন্দা: জার্মানির প্রাদেশিক অর্থমন্ত্রীর আত্মহত্যা

থমাস শেফার

জার্মানিতে রেললাইনের পাশ থেকে প্রাদেশিক এক মন্ত্রীর লাশ উদ্ধার করা হয়েছে। তিনি দেশটির হেসে প্রদেশের অর্থমন্ত্রী থমাস শেফার। পুলিশের ধারণা, মন্ত্রী শেফার আত্মহত্যা করেছেন।

জার্মান সংবাদমাধ্যম ডয়চে ভেলে এ কথা জানিয়েছে। ডয়চে ভেলের প্রতিবেদনে বলা হয়, দ্রুতগতির রেলের পাশ থেকে মন্ত্রীর শেফারের লাশ উদ্ধার করা হয়। তাঁর শরীর এত ক্ষতবিক্ষত ছিল যে শুরুতে তা শনাক্তই করা কঠিন হয়ে পড়েছিল।

স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে ডয়চে ভেলের প্রতিবেদনে বলা হয়, করোনাভাইরাসের কারণে সৃষ্ট অর্থনৈতিক পরিস্থিতি কীভাবে সামাল দেবেন, সে দুশ্চিন্তা থেকে তিনি আত্মহত্যা করে থাকতে পারেন।

হেসে প্রদেশের সরকার প্রধান ভলকার বুফারের বরাত দিয়ে ভারতের সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, রোববার ৫৪ বছর বয়সী থমাস শেফার মৃতদেহ একটি রেল লাইনের ওপর থেকে উদ্ধার করা হয়। ভলকার বুফার বলেন, ‘আমরা হতবাক। এই ঘটনা অবিশ্বাস্য। আমরা গভীরভাবে শোকাহত।’

ভলকার বুফার বলেন, থমাস শেফার গত ১০ বছর ধরে অর্থমন্ত্রীর দায়িত্ব পালন করে আসছেন। করোনাভাইরাসে কারণে অর্থনীতিতে যে মন্দা তৈরি হয়েছে তা কাটিয়ে উঠতে কোম্পানি ও শ্রমিকদের জন্য তিনি রাত দিন পরিশ্রম করছিলেন। এখন বুঝতে পারছি তিনি গভীরভাবে চিন্তিত ছিলেন। এ রকম কঠিন সময়ে তার মতো লোকের খুব প্রয়োজন।

জার্মানির অন্যতম অর্থনীতির কেন্দ্র ফ্রাঙ্কফুর্ট শহর এই হেসে প্রদেশে। দেশটির বড় বড় ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের সদর দপ্তর রয়েছে এই শহরে। শেফার জার্মানির চ্যান্সেলর অ্যাঙ্গেলা মার্কেলের নেতৃত্বাধীন মধ্য দক্ষিণপন্থী জনপ্রিয় দল সিডিইউ পার্টির নেতা ছিলেন। তিনি দুই সন্তানের জনক।