Thank you for trying Sticky AMP!!

যুক্তরাষ্ট্র সফর শেষে ইউক্রেনে ফিরেছেন জেলেনস্কি

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি

যুক্তরাষ্ট্রে ঐতিহাসিক সফর শেষে ইউক্রেনে ফিরেছেন দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। তাঁর মুখপাত্র এই তথ্য নিশ্চিত করেছেন। খবর এএফপির।

ইউক্রেনের প্রেসিডেন্টের প্রেস সেক্রেটারি সের্গেই নাইকিফোরভ বলেন, জেলেনস্কি দেশে ফিরেছেন। তিনি যুক্তরাষ্ট্র থেকে পোল্যান্ড হয়ে দেশে ফেরেন।

সের্গেই নাইকিফোরভ জানান, ফিরতি পথে পোল্যান্ডে সংক্ষিপ্ত যাত্রাবিরতি করেন জেলেনস্কি। এই যাত্রাবিরতির মধ্যে তিনি দেশটির প্রেসিডেন্ট আন্দ্রেজ দুদার সঙ্গে সাক্ষাৎ করেন।

Also Read: ইউক্রেন কখনোই আত্মসমর্পণ করবে না: জেলেনস্কি

জেলেনস্কির একজন ঘনিষ্ঠ মিত্র হিসেবে পরিচিত পোল্যান্ডের প্রেসিডেন্ট আন্দ্রেজ দুদা।

গত বুধবার পোল্যান্ড হয়ে যুক্তরাষ্ট্র যান জেলেনস্কি। গত ফেব্রুয়ারিতে ইউক্রেনে রুশ হামলা শুরুর পর জেলেনস্কি প্রথম বিদেশ সফর করেন।

যুক্তরাষ্ট্র সফরকালে হোয়াইট হাউসে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে বৈঠক করেন জেলেনস্কি। পাশাপাশি তিনি যুক্তরাষ্ট্রের কংগ্রেসের যৌথ অধিবেশনে ভাষণ দেন। ভাষণে তিনি বলেন, জয় না পাওয়া পর্যন্ত ইউক্রেন যুদ্ধ চালিয়ে যাবে, কখনোই আত্মসমর্পণ করবে না।

Also Read: যুদ্ধের সমাপ্তি চান জেলেনস্কি-বাইডেন, বল পুতিনের কোর্টে

জেলেনস্কির ওয়াশিংটন সফরকালে যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে ইউক্রেনের জন্য ১৮৫ কোটি ডলারের নতুন সহায়তা প্যাকেজের ঘোষণা দেওয়া হয়েছে। এই প্যাকেজের আওতায় ইউক্রেনকে অত্যাধুনিক প্যাট্রিয়ট আকাশ প্রতিরক্ষাব্যবস্থা দিচ্ছে ওয়াশিংটন।

Also Read: ইউক্রেনকে আরও সামরিক সহায়তা দেওয়ার ঘোষণা বাইডেনের