Thank you for trying Sticky AMP!!

কম্পিউটার বাবার গোসসা!

কম্পিউটার বাবা

নাম নামদেও দাস ত্যাগী। তবে এই নামে এখন আর কেউ তাঁকে চেনেন না। সবাই চেনেন কম্পিউটার বাবা হিসেবে। ভারতের মধ্যপ্রদেশে বিজেপি সরকার যে পাঁচজন সাধুবাবাকে প্রতিমন্ত্রীর মর্যাদা দিয়েছে, তাঁদের একজন তিনি। এবার তিনি আলোচনায় এসেছেন সরকারের ওপর গোসসা করে।

জেনে নেওয়া যাক, তাঁর এমন নামকরণের কারণ। সব সময় তিনি ল্যাপটপ নিয়ে ঘোরেন বলে তাঁকে লোকে কম্পিউটার বাবা বলেন। শুধু তা-ই নয়, মোবাইলসহ আধুনিক সব জিনিসের প্রতি তাঁর ব্যাপক আগ্রহ।

রাজনৈতিকভাবে ফায়দা লুটতে বিজেপি সরকার পাঁচ সাধুবাবাকে নিয়োগ দিয়েছে বলে বিতর্ক আছে। ছয় মাস আগে সরকারের অংশ হয়ে কম্পিউটার বাবা বলেছিলেন, তিনি গরুর মর্যাদা রক্ষা আর নর্মদা নদীতে অবৈধ খনন বন্ধ করবেন। গত সোমবার মধ্যপ্রদেশের বিজেপি সরকার নির্বাচন সামনে রেখে গরুবিষয়ক মন্ত্রণালয় প্রতিষ্ঠার কথা জানিয়েছে। মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান বলেছেন, গরুবিষয়ক মন্ত্রণালয় প্রতিষ্ঠার জন্য কাজও শুরু হয়েছে।

তবে এই ঘোষণায় গোসসা করেছেন কম্পিউটার বাবা। তিনি বলেন, ‘নর্মদা নদীতে অবৈধ খনন বন্ধ করার বিষয়ে মুখ্যমন্ত্রীকে বলেছি, আপনি কিংবা আপনার পুলিশ যদি নদীর অবৈধ খনন বন্ধ করতে না পারেন, আমি আমার অনুসারীদের নিয়ে মাঠে নেমে তা বন্ধ করবে। মুখ্যমন্ত্রী চান না, অবৈধ খনন বন্ধ হোক। আমাদের সাধুসমাজের লোকজন বলেছেন, আমি মুখ্যমন্ত্রীকে দিয়ে কিছু করাতে পারছি না। তাহলে আর সরকারে থাকার অর্থ কী? এ সরকার থেকে পদত্যাগ করা ছাড়া আর কোনো উপায় দেখছি না আমি।’

কম্পিউটার বাবার পদত্যাগের খবর চাউর হতেই বেঁকে বসেন তিনি। বলেন, তিনি পদত্যাগ করেননি। সরকার শুধু একটা বিষয়ে সিদ্ধান্ত নেওয়ায় তিনি নাখোশ হয়েছেন।