Thank you for trying Sticky AMP!!

ভারতের যুদ্ধবিমান বিধ্বস্ত

মিগ-২১। এএফপি ফাইল ছবি

ভারতের একটি যুদ্ধবিমান বিধ্বস্ত হয়েছে। আজ শুক্রবার বিকেলে রাজস্থান রাজ্যের বিকেনার জেলায় এ দুর্ঘটনা ঘটে। তবে পাইলট ওই যুদ্ধবিমান থেকে বেরিয়ে আসতে সক্ষম হন।

ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদনে বলা হয়, ভারতীয় বিমানবাহিনীর ওই মিগ–২১ মডেলের বিমানটি নিয়মিত উড্ডয়নের অংশ হিসেবে উড্ডয়ন করে। পরে তা বিধ্বস্ত হয়। তাৎক্ষণিকভাবে বিধ্বস্ত হওয়ার কারণ জানা যায়নি। সংশ্লিষ্ট দপ্তর থেকে বলা হয়েছে, দুর্ঘটনার কারণ অনুসন্ধানে তদন্ত কমিটি গঠন করা হবে।
এনডিটিভির খবরে সামরিক বাহিনীর মুখপাত্রের বরাত দিয়ে বলা হয়, দুর্ঘটনার সময় পাইলট বেরিয়ে আসতে সক্ষম হয়েছেন। প্রাথমিকভাবে জানা গেছে, পাখির কারণে বিমানটি বিধ্বস্ত হয়েছে।

বিকেনার জেলার পুলিশ সুপার প্রদীপর মোহন শর্মা জানিয়েছেন, খবর পেয়েই ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। পুরো এলাকা ঘিরে রাখা হয়েছে। এখন পর্যন্ত কারও নিহত হওয়ার খবর পাওয়া যায়নি।

ভারত-পাকিস্তানের চলমান উত্তেজনার মধ্যেই রাজস্থানে এই বিমান বিধ্বস্ত হওয়ার ঘটনা ঘটল। ১৪ ফেব্রুয়ারি ভারতনিয়ন্ত্রিত কাশ্মীরে সন্ত্রাসী হামলায় ৪০ জনেরও বেশি ভারতীয় আধা সামরিক বাহিনীর জওয়ান নিহত হন। এ জন্য পাকিস্তানকে দায়ী করে ২৬ ফেব্রুয়ারি পাকিস্তানের বালাকোটে বিমান হামলা চালায় ভারত। ভারতের হামলার ২৪ ঘণ্টার মাথায় পাকিস্তান তাদের অংশের নিয়ন্ত্রণরেখায় (এলওসি) দুটি ভারতীয় যুদ্ধবিমান ভূপাতিত করেছে। আটক করে ভারতীয় পাইলট অভিনন্দন বর্তমানকে । পরে তাঁকে ভারতে ফেরত পাঠায় পাকিস্তান