Thank you for trying Sticky AMP!!

রাজ্যপালের সঙ্গে মিঠুন চক্রবর্তীর সাক্ষাৎ ঘিরে জল্পনা

ব্রিগেডের সমাবেশে যোগ দিয়েছিলেন মিঠুন চক্রবর্তী

পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের ফল ঘোষণার আগের দিন মিঠুন চক্রবর্তীকে ডেকে নিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। এবার পশ্চিমবঙ্গের এই নির্বাচনে অভিনেতা মিঠুন চক্রবর্তীই ছিলেন বিজেপির প্রচারের প্রধান মুখ। রাজ্যপালের সঙ্গে তাঁর এই সাক্ষাতে নতুন করে জল্পনা তুঙ্গে উঠেছে। তবে কি নির্বাচনে জয় পেতে চলেছে বিজেপি, জয়ের পর বিজেপি সরকারের মুখ্যমন্ত্রী পদে দেখা যেতে পারে মিঠুনকে? এমন নানা প্রশ্ন এখন ঘুরে ফিরছে রাজ্য রাজনীতিতে।

আজ শনিবার দুপুরে রাজভবনে যান মিঠুন চক্রবর্তী। সাক্ষাৎ করেন রাজ্যপালের সঙ্গে। তবে রাজ্যপালের দপ্তর কিংবা মিঠুনের পক্ষ থেকে এ বিষয়ে বিস্তারিত কিছু বলা হয়নি। তাঁদের মধ্যে আলোচনার বিষয়বস্তুও জানা যায়নি। তবে গণমাধ্যমের খবরে বলা হয়েছে, রাজ্যে বেড়ে চলা কোভিড-১৯ সংক্রমণ পরিস্থিতি নিয়ে আলোচনার জন্য রাজ্যপাল নিজেই মিঠুনকে ডেকে নিয়েছেন।

মমতার আহ্বানে মিঠুন একসময় তৃণমূল কংগ্রেসের হয়ে লোকসভার সদস্য নির্বাচিত হয়েছিলেন। সেই মিঠুন গত ৭ মার্চ কলকাতায় বিজেপি আয়োজিত ব্রিগেডের বিশাল সমাবেশে যোগ দেন। মোদির হাত ধরে বিজেপিতে নাম লেখান। এর পরে তিনি বেলগাছিয়ার ভোটার হন। নির্বাচনে মনোনয়ন না নিলেও বিজেপির নির্বাচনী প্রচারের প্রধান মুখ হিসেবে রাজপথে নামেন। রোড শো, জনসভা—নানাভাবে বিজেপির পক্ষে ভোট টানতে চেষ্টা করেন মিঠুন।

Also Read: পশ্চিমবঙ্গ কার, জানা যাবে রোববার

নির্বাচনী প্রচারে তিনি বলেছিলেন, ‘আমি বাঙালি। বাংলাকে ভালোবাসি। আমার স্বপ্ন বাংলাকে গড়ে তোলা। সেই স্বপ্ন বাস্তবায়িত করতে আমি মোদির উন্নয়নের পতাকা হাতে তুলে নিয়েছি। বাঙালির অধিকার কেউ কেড়ে নিতে পারবে না। লড়াই চলবে। এই দাদা কখনো পালিয়ে যায়নি। যাবেও না। বাংলার উন্নয়নে নিজেকে বিলিয়ে দেব আমি।’
আগামীকাল রোববার পশ্চিমবঙ্গে নির্বাচনের ফল ঘোষণা হবে। বুথফেরত জরিপগুলোতে ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেসের সঙ্গে বিজেপির হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস পাওয়া গেছে। কয়েকটি জরিপে তৃণমূলের এগিয়ে থাকার আভাস দেওয়া হলেও একটি জরিপে বিজেপির জয়ের আভাস দেওয়া হয়েছে।

এই বিধানসভা নির্বাচনে বিজেপি জিতলে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী কে হবেন, তা এখনো ঘোষণা করেনি কেন্দ্রের ক্ষমতাসীন দলটি। তবে ভোটের আগে মিঠুনের দলে যোগদান ও প্রচারে তাঁর বক্তব্য দেখেশুনে জল্পনা ডানা মেলে, বিজেপির মুখ্যমন্ত্রীর পদ পেতে পারেন মিঠুন। এবার ভোটের ফল ঘোষণার আগের দিন রাজ্যপালের সঙ্গে তাঁর সাক্ষাৎ সেই জল্পনার ডালপালা আরও বাড়িয়েছে।

পশ্চিমবঙ্গে এবারের বিধানসভা নির্বাচনে আট দফায় ভোট গ্রহণ হয়। রোববার সকাল থেকে রাজ্যের ১০৮টি গণনাকেন্দ্রে শুরু হবে ভোট গণনা। এদিনই ঘোষণা হবে ২৯২ আসনে ভোটের ফল। ২৯৪ আসনের বিধানসভায় দুজন প্রার্থীর মৃত্যু হওয়ায় ভোট হয়েছে ২৯২ আসনে।

Also Read: পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন: বুথফেরত সমীক্ষায় তৃণমূলের পাল্লা ভারী