Thank you for trying Sticky AMP!!

ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক

ভোটে জিতলে তৃণমূলের দখল করা কার্যালয় বামদের ফিরিয়ে দেবেন, বললেন নিশীথ প্রামাণিক

ভারতের কেন্দ্রীয় স্বরাস্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক ঘোষণা দিয়েছেন, ২০১১ সালে তৃণমূলের দখল করা বাম ফ্রন্টের সব পার্টি অফিস এবার জিতলে ফিরিয়ে দেওয়া হবে। তবে একই সঙ্গে তিনি এই আবেদনও করেন, বাম দল অবশ্যই যেন তাদের ভোট সঠিকভাবে প্রয়োগ করে, যাতে করে এই রাজ্যপাট থেকে বিদায় নিতে পারে তৃণমূল।
গতকাল সোমবার পশ্চিমবঙ্গের কোচবিহারে বিজেপি আয়োজিত এক নির্বাচনী জনসভায় যোগ দিয়ে এ কথা বলেন নিশীথ প্রামাণিক। তিনি কোচবিহার আসনের সংসদ সদস্য।

কোচবিহারের মাথাভাঙ্গার শীতলকুচি বিধানসভা এলাকার গোলকগঞ্জ বাজারে বিজেপি আয়োজিত এক নির্বাচনী জনসভায় গতকাল এ কথা বলেন নিশীথ। এই জনসভায় বিজেপি নেতা ও বর্তমান রাজ্য বিধানসভার বিরোধী দলীয় নেতা শুভেন্দু অধিকারীসহ বিজেপির জেলার নেতারা ভাষণ দেন। ছিলেন বিজেপির কোচবিহার জেলা সভাপতি সুকুমার রায়।

নিশীথ প্রামাণিক অবশ্য একসময় কোচবিহারের তৃণমূলের নেতা ছিলেন। স্থানীয় একটি স্কুলের শিক্ষক ছিলেন তিনি। ২০১৯ সালের মার্চ মাসে তিনি তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়ে কোচবিহার আসনে বিজেপির টিকিটে লড়ে জয়ী হন। হন কেন্দ্রীয় স্বরাস্ট্র প্রতিমন্ত্রী।

নিশীথ প্রামাণিক এবার কোচবিহার আসনের বিজেপির প্রার্থী হিসেবে লড়ছেন। গতকালের সভায় তিনি বলেছেন, বামপন্থীরা যেন ভোট নষ্ট না করে তৃণমূল হটাতে সঠিক জায়গায় ভোট প্রয়োগ করেন।

নিশীথের এ ঘোষণার পর সিপিএম নেতা শমীক লাহিড়ি বলেছেন, পার্টি দপ্তর ফিরিয়ে দেওয়ার পর উনি কি সেই দপ্তরকে গরু পাচারের কেন্দ্র করতে চান?
২০১১ সালে ৩৪ বছরের বাম শাসনের অবসান ঘটিয়ে ক্ষমতায় এসেছিল মমতার তৃণমূল কংগ্রেস। ক্ষমতায় আসার পর তৃণমূল এই রাজ্যে বাম ফ্রন্টের বহু দপ্তর জোর করে দখল করে নেয়। এবার কোচবিহারে দখল করা সেই সব দপ্তর বাম দলকে ফিরিয়ে দেওয়ার কথা বললেন স্বরাস্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক।

এই প্রসঙ্গে তৃণমূলের নেতা অরূপ চক্রবর্তী বলেছেন, নিশীথ তো পাঁচ বছর ধরে কোচবিহারের সংসদ সদস্য। হাফপ্যান্ট পরা প্রতিমন্ত্রী। এত দিন বামদের দপ্তর ফেরাননি কেন? এগুলো আর কিছুই নয়, বাম ভোট পাওয়ার এক নয়া টোপ।