Thank you for trying Sticky AMP!!

ইসরায়েলি বাহিনীর গুলিতে ফিলিস্তিনি নিহত

গত মার্চে উত্তেজনা শুরুর পর থেকে পশ্চিম তীরে প্রায় প্রতিদিনই ইসরায়েলি সেনা এবং ফিলিস্তিনি বন্দুকধারীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটছে

ইসরায়েলি বাহিনীর গুলিতে এক ফিলিস্তিনি তরুণ নিহত হয়েছেন। এ সময় সংঘর্ষে দুই সাংবাদিক আহত হয়েছেন। গতকাল বুধবার দখলকৃত পশ্চিম তীরে ইসরায়েলি বাহিনীর এক অভিযানের সময় এ হতাহতের ঘটনা ঘটে। ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় এ কথা জানিয়েছে। খবর এএফপির

এক বিবৃতিতে স্বাস্থ্য মন্ত্রণালয় বলেছে, ‘দখলদার (ইসরায়েলি) সেনাবাহিনীর ছোড়া গুলি মাথায় লেগে মারা যান’ ২১ বছর বয়সী আলা জাগাল।

ঘটনার প্রত্যক্ষদর্শী এএফপির একজন সাংবাদিক জানান, এ সময় সংঘর্ষে দুই সাংবাদিক আহত হন।

ফিলিস্তিনের রাষ্ট্রীয় বার্তা সংস্থা ওয়াফা জানিয়েছে, ওই দুই সাংবাদিক রাষ্ট্রীয় টেলিভিশন নেটওয়ার্ক ফিলিস্তিন টিভিতে কর্মরত।

ইসরায়েল সেনাবাহিনী বলেছে, সালমান আমরান (৩৫) নামের একজনকে গ্রেপ্তারের চেষ্টা করে তাদের বাহিনী। তিনি একজন হামাস সদস্য বলে দাবি তাদের। হামাসের হামলা পরিকল্পনার সঙ্গে জড়িত থাকায় অতীতে তিনি কারাভোগ করেছিলেন।

Also Read: চলতি বছর ফিলিস্তিনিদের জন্য একটি রক্তাক্ত বছর: বিবিসি

বিবৃতিতে সেনাবাহিনী আরও বলেছে, ‘সন্দেহভাজনের বাসা ঘিরে ফেলেন সেনারা। আবাসিক ভবনের ভেতরে ঘেরাও হয়ে পড়লে সেনাদের লক্ষ্য করে তিনি গুলি ছোড়েন।’ আমরান আত্মসমর্পণ করলে সংঘর্ষ বন্ধ হয়।

স্থানীয় লোকজন জানান, পূর্ব নাবলুসের গ্রামটিতে একটি বাড়ি ঘেরাও করে ফেলে ইসরায়েল সেনাবাহিনী।

ইসরায়েল দখলকৃত পশ্চিম তীরের উত্তরাংশে এটি সর্বশেষ সহিংসতার ঘটনা। গত মার্চে উত্তেজনা শুরুর পর থেকে এ এলাকায় প্রায় প্রতিদিনই ইসরায়েলি সেনা এবং ফিলিস্তিনি বন্দুকধারীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটছে।

Also Read: ইসরায়েলি বাহিনীর গুলিতে তিন ফিলিস্তিনি নিহত